আলফাডাঙ্গায় ওষুধ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশ | ২৪ মার্চ ২০২৩, ২২:৫০

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ফরিদপুরের আলফাডাঙ্গায় বাজার মনিটরিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক। এসময় এক ওষুধ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার বিকালে উপজেলা সদর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। সেই সঙ্গে প্রতিটি দোকানে মূল্য তালিকা টাঙিয়ে রাখা বা অন্য কোনো মালামাল নিয়ে কারসাজি না করতে এবং পবিত্র রমজান মাসের পবিত্রতা রক্ষার নির্দেশ দেন তিনি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ফার্মাসিস্ট না হয়েও ফার্মেসি পরিচালনা ও বে-আইনিভাবে ওষুধ বিক্রির মাধ্যমে ভোক্তার স্বাস্থ্য, অর্থ ও জীবনহানির আশঙ্কা সৃষ্টির অপরাধে বাজারের ওষুধ ব্যবসায়ী মা ফার্মেসির মালিক নয়ন মোল্যাকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এ বিষয়ে আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিং করা হয়েছে। সেই সাথে কৃত্রিম সংকট তৈরির লক্ষ্যে অবৈধ মজুদ রাখা, অতিরিক্ত দামে বিক্রয়, পণ্যের মূল্য তালিকা টানানোসহ বিভিন্ন বিষয়ে নিয়ম প্রতিপালন ও এসব নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়েছে। এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক ওষুধ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। বিভিন্ন বাজারে এ ধরনের অভিযান চলবে।’

 (ঢাকাটাইমস/২৪মার্চ/এলএ)