বাইক চালাতে বারণ করায় অভিমানে বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যা

প্রকাশ | ২৫ মার্চ ২০২৩, ০০:৫৮ | আপডেট: ২৫ মার্চ ২০২৩, ১২:১২

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকার সাভারে বাইক (মোটরসাইকেল) চালাতে নিষেধ করায় পরিবারের ওপর অভিমান করে শাহীন  (২২) নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক শিক্ষার্থী ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন। শুক্রবার সাভার পৌরসভার গেন্ডা এলাকার নিহতের নিজস্ব বাড়ির ৩য় তলায় এ ঘটনা ঘটে।

রাত ৯টার দিকে ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেন সাভার মডেল থানার পুলিশ উপ-পরিদর্শক মো. হারুন মিয়া।

নিহত শাহীন মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার জার্মিতা ইউনিয়নের চাপরাইল এলাকার কুয়েতপ্রবাসী আবুল কাশেমের একমাত্র ছেলে এবং আশুলিয়ার বেসরকারি বিশ্ববিদ্যালয় সিটি ইউনিভার্সিটির স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

নিহত শাহীনের কয়েকজন বন্ধু নাম না প্রকাশ করে জানান, ছোটকাল থেকেই মোটরসাইকেলের প্রতি তার ব্যাপক আগ্রহ ছিল এবং বাইক চালাতে খুব পছন্দ করত। কিন্তু গত বছরের রোজায় নিহত শাহীন ও তাদের আরেক বন্ধু মেহেদী বাইক এক্সিডেন্ট করে। এতে বাইকের চালক মেহেদী মারা যায়। এরপর থেকেই শাহীনের পরিবার তাকে বাইক চালাতে নিষেধ করে। এ নিয়েই সকালে পরিবারের সদস্যদের সাথে শাহীনের মনমালিন্য হলে অভিমানে নিজের ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেয়। পরে অনেকক্ষণ যাবত দরজা না খোলায় ভেতরে ঢুকে শাহীনকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পরিবারের সদস্যরা তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপার সাভার মডেল থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মো. হারুন মিয়া ঢাকাটাইমসকে বলেন, সন্ধ্যায় খবর পেয়ে হাসপাতাল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে এসেছি। প্রাথমিকভাবে জানতে পেরেছি- মোটরসাইকেল চালাতে নিষেধ করায় পরিবারের সাথে অভিমান করে নিজের ঘরে ঢুকে দরজা বন্ধ করে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এলএ)