স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

প্রকাশ | ২৫ মার্চ ২০২৩, ১২:১৮ | আপডেট: ২৫ মার্চ ২০২৩, ১২:৩০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে সোনার বাংলাদেশ গড়তে দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার বাংলাদেশের ৫২তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে দেশবাসীর উদ্দেশে রেকর্ড করা রেডিও ও টেলিভিশন বার্তা দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা তার বাণীতে দেশ-বিদেশে বসবাসরত সব বাংলাদেশিকে আন্তরিক শুভেচ্ছাও জানান।

প্রধানমন্ত্রী বলেন, প্রিয় দেশবাসী, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের ভেতরে এবং বাইরে বসবাসকারী বাংলাদেশের সকল নাগরিককে আন্তরিক শুভেচ্ছা।
‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ২৩ বছরের রাজনৈতিক সংগ্রাম এবং ৯ মাসের মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে আমরা বিজয় অর্জন করি এবং আমরা পাই স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। 

তিনি দেশের স্বাধীনতার জন্য জীবন উৎসর্গকারী শহীদদের প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা জানান এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সালাম জানান।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে৷ আসুন জাতির পিতার আদর্শ ধারণ করে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলি। বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।

একাত্তরের ২৫ মার্চ দিবাগত মধ্যরাতে পাকিস্তানি সামরিক বাহিনী বাঙালিদের ওপর অতর্কিত হামলা চালায় এবং বঙ্গবন্ধুকেও গ্রেপ্তার করে নিয়ে যায়। গ্রেপ্তারের পূর্বে ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকায় বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন।

ঢাকাটাইমস/২৫মার্চ/ইএস