নিউ মার্কেট কাঁচাবাজারে অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৩, ১৪:১৫

পবিত্র রোজার মাসে পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে রাজধানী ঢাকার নিউ মার্কেটের কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এক দিন আগে শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারে অভিযান চালিয়েছিল সংস্থাটি। এরই ধারাবাহিকতায় শনিবার ঢাকা নিউ মার্কেটের কাঁচাবাজারে অভিযান।

সকাল সাড়ে ১০টার দিকে শুরু হওয়া এ অভিযানে নেতৃত্বে দিচ্ছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

এ ব্যাপারে তিনি বলেন, আমরা অভিযানে রমজানে বেশি বিক্রি হয় এমন পণ্যগুলোর দাম ঠিক আছে কিনা, ক্যাশ মেমো আছে কিনা, মূল্য তালিকা আছে কিনা তা খতিয়ে দেখছি।

এ কর্মকর্তা জানান, আজ ভোক্তা অধিদপ্তরের সাতটি টিম বের হয়েছে। প্রতিটি টিম ৩টি করে বাজারে মনিটরিং করবে। পণ্যের দাম ঠিক রাখতে অভিযানের পাশাপাশি ব্যবসায়ীদেরও সচেতন করছে আভিযানিক দলগুলো।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ‘প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুসারে বাংলাদেশের ৬৪ জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনসহ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বিএসটিআই, সিটি করপোরেশন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ—আমরা সমন্বিতভাবে এবারে বাজার তদারকিতে নেমেছি।'

আজ এখন পড়ন্ত রশিদ এবং মূল্য তালিকা না থাকাসহ ভোক্তা স্বার্থ বিরোধী অপরাধে একটি প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এমএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :