পদ্মার দুই ইলিশ ১৭ হাজারে বিক্রি

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০২৩, ১৫:৩৯ | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৩, ১৫:২৪

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে পদ্মার দুটি ইলিশ বিক্রি হয়েছে ১৭ হাজার ২০০ টাকায়। ইলিশ দুটির ওজন ছিল প্রায় চার কেজি।

শনিবার সকালে দৌলতদিয়া ফেরিঘাটের মৎস্য আড়তে মাছ দুটি উন্মুক্ত নিলামে বিক্রি হয়। গত বছরও এ ধরনের বড় ২টি ইলিশ মাছ দৌলতদিয়া ঘাটে ২২হাজার টাকায় বিক্রি হযেছিল।

এ তথ্য নিশ্চিত করে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাহরিয়ার জামান বলেন, জেলেরা প্রতি বছর একটা নির্দিষ্ট সময়ে মাছ ধরায় নিষেধাজ্ঞার তাৎপর্য বুঝতে পেরেছেন। তাই ওই সময়ে মাছ ধরা থেকে বিরত থেকেছেন। এ সুযোগে নদীর মাছগুলো বড় হতে পেরেছে। বর্তমানে পদ্মা নদীতে জেলেরা বড় আকারের ইলিশ পাচ্ছেন। এটা এ অঞ্চলের জেলেদের জন্য সুখবর বটে।

দৌলতদিয়া ঘাটের মৎস্যজীবীরা বলেন, শুক্রবার দিবাগত রাতে পদ্মা নদীর দৌলতদিয়া ফেরিঘাটের পাশে জেলেদের জালে ইলিশ মাছ দুটি ধরা পড়ে। পরে শনিবার সকালে মাছ দুটি দৌলতদিয়া ঘাটসংলগ্ন দুলাল মণ্ডলের আড়তে নিয়ে আসা হয়। এ সময় প্রকাশ্য নিলামে তোলা হলে ৫ নম্বর ফেরিঘাটের স্থানীয় মৎস্য ব্যবসায়ী মো. শাহজাহান শেখ নিলামে শরিক হয়ে চার কেজি ওজনের দুটি ইলিশ মাছ প্রতি কেজি চার হাজার টাকা দরে কিনে তার দোকানে নিয়ে আসেন।

মৎস্য ব্যবসায়ী মো. শাহজাহান শেখ বলেন, শনিবার সকালে চার কেজি ওজনের দুটি ইলিশ প্রতি কেজি চার হাজার টাকা দরে মোট ১৬ হাজার টাকায় কিনে এনে মুঠোফোনে পরিচিতজনদের সঙ্গে যোগাযোগ করতে থাকেন। পরে শনিবার সকালেই ঢাকার এক পরিচিত ব্যবসায়ীর কাছে প্রতি কেজি ৪ হাজার ৩০০ টাকা দরে মোট ১৭ হাজার ২০০ টাকায় ইলিশ দুটি বিক্রি করেন। ইলিশ দুটি বিক্রি করে তার লাভ হয়েছে ১ হাজার ২০০ টাকা।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :