বিশাল জয়ে সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড

প্রকাশ | ২৫ মার্চ ২০২৩, ১৬:০৫

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

অকল্যান্ডে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ১৯৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিক নিউজিল্যান্ড। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২৭৪ রান তুলে নিউজিল্যান্ড। রান তাড়া করতে নেমে মাত্র ৭৬ রানে গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস।

শুরুতে টস জিতে নিউজিল্যান্ডেকে ব্যাটিংয়ে পাঠান লঙ্কান দলনেতা দাসুন শানাকা। ব্যাটিংয়ে নেমে ১৪ রানে সাজঘরে ফেরেন চাদ বোয়েস। পরের উইকেটে নেমে ২৬ রান করেন উইল ইয়াং। এদিকে ফিফটি পূরণ করেন ৫১ রানে আউট হন ফিন অ্যালেন। আর ৪৭ রান আসে ড্যারিল মিচেলের ব্যাট থেকে।

পরে গ্লেন ফিলিপস ও রাচিন রবিন্দ্রো দুর্দান্ত ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ পায় কিউইরা। ৫২ বলে ৪৯ রান করেন রাচিন। আর ফিলিপস আউট হওয়ার আগে করেন ৩৯ রান।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট পেয়েছেন চামিকা করুনারত্নে। দুটি করে উইকেট নেন কাসুন রাজিথা ও লাহিরু কুমারা। আর একটি করে উইকেটের দেখা পেয়েছেন মধুশঙ্কা ও শানাকা।

রান তাড়া করতে নেমে হেনরি শিপলের বোলিং তোপে দাঁড়াতেই পারেননি শ্রীলঙ্কার ব্যাটাররা। ক্ষণে ক্ষণে পড়তে থাকে একের পর উইকেট। শেষ পর্যন্ত ইনিংস থেমে যায় মাত্র ৭৬ রানেই। সর্বোচ্চ ১৮ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথুস। এছাড়া চামিকা ১১ ও লাহিরু ১০ রান করেন। বাকি ব্যাটারদের কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন হেনরি শিপলে। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন ব্লাইর টিকনার ও ড্যারিল মিচেল।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এমএম)