জীবননগর সীমান্তে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক

প্রকাশ | ২৫ মার্চ ২০২৩, ১৭:১৮

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস

চুয়াডাঙ্গার জীবননগর সীমান্তে চোরাচালানের সময় ৭টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার দুপুর ১টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন ঝিনাইদহের মহেশপুর-৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতে স্বর্ণ চোরাচালানের গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে জীবননগর উপজেলার মোল্লাবাড়ীর মোড় এলাকায় অভিযান চালায় বিজিবি।

এ সময় এক সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় খাকী কসটেপ দিয়ে মোড়ানো ৭টি স্বর্ণের ফ্লাট বার। যার ওজন ৮২৯.২৭ গ্রাম বা ৭১ ভরি ৪ রতি। যার আনুমানিক মূল্য ৬৩ লাখ ৯৩ হাজার ৭৫০ টাকা। আটক চোরাকারবারী জুয়েল হোসেন দর্শনা পৌর এলাকার দক্ষিণ চাদপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে।

মহেশপুর-৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, স্বর্ণের ফ্লাট বারগুলো শুল্ক কর ফাকি দিয়ে জীবননগর সীমান্ত দিয়ে ভারতে পাচারের জন্য নিয়ে যাচ্ছিল জুয়েল। তার বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়ের ও স্বর্ণের ফ্লাট বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।  
 
(ঢাকাটাইমস/২৫মার্চ/এআর)