সুনামগঞ্জ-সিলেট সড়কে রাত ১টা থেকে ভোর ৬টা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৩, ২০:০৩

সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের শান্তিগঞ্জ উপজেলার সদরপুর সেতুটি জরুরি মেরামতের জন্য শনিবার রাত ১টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত সবধরনের যানচলাচল বন্ধ থাকবে।

শনিবার সন্ধ্যা এই সিদ্ধান্তের বিষয়টি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় সওজ। এই বিষয় সংশ্লিষ্ট সকলকেই চিঠি দেয়া হয়েছে।

সুনামগঞ্জ সড়ক ও জনপথের বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক এর সত্যতা নিশ্চিত করে জানান, সুনামগঞ্জ সড়ক বিভাগের আওতাধীন সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে ৫০তম কি.মি. সড়কের সদরপুর সেতুর সিলেট প্রান্তের এব্যাটমেন্ট/এ্যাপ্রচ সড়ক যানবাহন চলাচলের জন্য ঝুঁকি পূর্ণ হওয়ায় জরুরিভিত্তিতে সিলেট প্রান্তে বেইলি সংযোগ স্থাপনের জন্য সাময়িক যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, সারাদেশের সাথে সড়ক পথে যোগাযোগ রক্ষা করার একমাত্র পথ সুনামগঞ্জ-সিলেট মহাসড়ক। এ সড়কের সদরপুর সেতুর অ্যাপ্রোচ সড়ক বিলীন হতে থাকায় এই সড়ক দিয়ে সরাসরি যান চলাচল বন্ধ হবার আশঙ্কা দেখা দিয়েছে। এ সেতুর নাইন্দা নদীর উত্তর ও দক্ষিণ পাড়ে ভাঙনে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। ফলে সেতুতে বাস, ট্রাক উঠলে কেঁপে উঠে। যানবাহন চালক ও যাত্রীরা সেতুটি পার হবার সময় ভয়ে থাকেন। কখন ধসে নিচে পড়ে যায়। সেতু নয় যেন মরণ ফাঁদে পরিলত হয়েছে ব্যস্ততম সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের এ সেতুটি।

এদিকে, বড় ধরনের দুর্ঘটনা এড়াতে সড়কের অ্যাপ্রোচে সাময়িক সংস্কার করেছে সড়ক ও জনপথ বিভাগ। এখানে নতুন আরেকটি সেতু তৈরি করার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। এখন সেতুটি সংস্কারের জন্য পাঁচ কোটি টাকা বরাদ্দ হয়েছে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :