ফরিদপুরে শান্তা হত্যার প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশ | ২৬ মার্চ ২০২৩, ১০:৪৬

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরে চাঞ্চল্যকর শান্তা হত্যার প্রধান আসামি তার স্বামী আসাদ ওরফে বাচ্চুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাবের গোয়েন্দা বিভাগের সহযোগিতায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসাদ ওরফে বাচ্চু রাজবাড়ী জেলার কানাই মাতুব্বর গ্রামের সাত্তার শেখের ছেলে।

ফরিদপুর র‌্যাব ক্যাম্প সূত্রে জানায়, ফরিদপুরের সদর উপজেলার দিরাজতুল্লা মাতুব্বরের ডাঙ্গী গ্রামের ইদ্রিস এগ্রো ফার্ম

থেকে গত ২৫ অক্টোবর বুধবার ২০২২ তারিখে নিজ স্ত্রী শান্তাকে খুন করে পালিয়ে যান আসাদ। ওইদিন বেলা ১১টার দিকে তার মরদেহটি উদ্ধার করা হয়।

শান্তা ইদ্রিস এগ্রো ফার্মের শ্রমিক ছিলেন। তার স্বামী বাচ্চু ফার্মের সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন।

বুধবার সকালে ১০টার দিকে শ্রমিকরা ফার্মের আবাসিক কক্ষে শান্তার মরদেহ পড়ে থাকতে দেখে ফার্মের মালিককে জানান। পরে ফার্মের মালিক ইদ্রিস মিয়া থানায় জানালে পুলিশ মরদেহটি গিয়ে উদ্ধার করে।

থানা ও র‌্যাব সূত্রে আরও জানা যায়, আসামি আসাদ একজন লোভী ও ভয়ংকর প্রকৃতির লোক। এর আগেও তিনি দুটি বিয়ে করেছেন। আগের স্ত্রীদেরকেও নির্যাতন ও হত্যার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ভিকটিম শান্তাকে বিয়ের ৩ মাসের মাথায় যৌতুকের টাকা চাইতো। যৌতুকের টাকা না পেয়ে শান্তাকে হত্যা করেন। উক্ত ঘটনায় দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। কোতয়ালী থানার মামলার তদন্তকারী কর্মকর্তা আসামি গ্রেপ্তারের জন্য র‌্যাবের সহযোগিতা চান। পরে র‌্যাব-৮ সিপিসি-২ (ফরিদপুর ক্যাম্প) ছায়া তদন্ত শুরু করে এবং পলাতক আসামির অবস্থান নোয়াখালীতে নিশ্চিত করে।

পরে  র‌্যাব-১১, সিপিসি-৩ এবং র‌্যাব- ৮, সিপিসি-২ এর যৌথ অভিযানে র‌্যাবের গোয়েন্দা বিভাগের সহযোগিতা নোয়াখালীর কোম্পানীগঞ্জ এলাকা থেকে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে আসাদকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি শান্তাকে খুন করার বিষয়টি স্বীকার করেছেন।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এসএ)