'বঙ্গবন্ধু না থাকলে আমরা স্বাধীন দেশ পেতাম না’

প্রকাশ | ২৬ মার্চ ২০২৩, ১৩:১৯

ঢাকাটাইমস ডেস্ক

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল বীরশহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় বিনম্র শ্রদ্ধা জানিয়েছে।

রবিবার সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য  অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ র‍্যালি নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে এ শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় ট্রেজারার অধ্যাপক মো. ইমান আলী উপস্থিত ছিলেন।  

উপাচার্য ড. জেড এম পারভেজ সাজ্জাদ বলেন, 'বঙ্গবন্ধু না থাকলে আজ আমরা স্বাধীন দেশ পেতাম না। মাতৃভাষায় কথা বলার সুযোগ পেতাম না। চরম বৈষম্যের ভেতর দিয়ে আমাদের বেঁচে থাকতে হতো। একদিনে বাংলাদেশের স্বাধীনতা আসেনি। পর্যায়ক্রমে নানা আন্দোলনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে অনেক রক্তের বিনিময়ে আমরা পেয়েছি এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের যে অগ্রযাত্রা অব্যাহত আছে। তা আরও বেগবান করতে এই প্রজন্মকে দেশমাতৃকার প্রতি গভীর মমত্ববোধ নিয়ে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে দ্রুত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়তে হবে।'

স্বাধীনতা দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে 'অসমাপ্ত আত্মজীবনী: পাঠ প্রতিক্রিয়া' শীর্ষক একটি রচনা প্রতিযোগিতা আয়োজন করা হয়। এরপর উপস্থিত প্রত্যেক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. জেড এম পারভেজ সাজ্জাদ বঙ্গবন্ধুর 'অসমাপ্ত আত্মজীবনী' উপহার দেন।

এছাড়া গত ১৭ই মার্চ অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এসএ)