শিশু হাসপাতালের সামনে মধ্যবয়সীকে পিটিয়ে মারল কারা?

প্রকাশ | ২৬ মার্চ ২০২৩, ১৭:৩৬ | আপডেট: ২৬ মার্চ ২০২৩, ২১:৪২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকার শেরেবাংলা নগরে শিশু হাসপাতালের সামনে মধ্যবয়সী এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। রবিবার দুপুরের ওই ঘটনায় নিহত ব্যক্তির নাম মামুন বলে জানিয়েছে পুলিশ।

প্রাথমিক ভাবে পুলিশ বলছে, নিহত ব্যক্তি সাইকেল চুরির সময় লোকজনের গণপিটুনিতে মারা গেছেন। তার লাশ উদ্ধার করে শহীদ সহরোওয়ার্দী হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।

শেরেবাংলা নগর থানার উপপরিদর্শক (এসআই) আল মামুন জানান, নিহত মামুন পেশায় চা বিক্রেতা। তিনি পরিবারের সঙ্গে ঢাকার পল্লবী এলাকায় বাস করতেন। তার পিতার নাম ফজলুল হক।

এসআই আল মামুন বলেন, ‘মামনু সকালের দিকে মা ও স্ত্রীকে নিয়ে একটি মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসা নিতে আসেন। এরপর শিশু হাসপাতালের সামনে ঘোরাফেরার সময় অজ্ঞাত ব্যক্তিরা চোর সন্দেহে তাকে পিটিয়ে হত্যা করে।’

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া ঢাকা টাইমসকে বলেন, ‘তিনি একজন সাইকেল চোর বলে জানতে পেরেছি। সাইকেল চুরি করার সময়ে হাতেনাতে ধরা পড়লে স্থানীয় লোকজন তাকে গণধোলাই দেয়। এতে তার মৃত্যু হয়।’

তবে অপর একটি সূত্র বলছে, ওই ব্যক্তি শিশু হাসপাতাল থেকে রোগী নিয়ে বের হওয়ার সময় অ্যাম্বুলেন্স চালকদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাকে অ্যাম্বুলেন্স চালক এবং শিশু হাসপাতালের দায়িত্বরত আনসার সদস্যরাসহ মারধর করে। এক পর্যায়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর আনসারের জোন কমান্ডার মো. আম্বার হোসেন ঢাকা টাইমসকে বলেন, ‘এই ঘটনায় ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। আনসার সদস্যদের কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি।’

এ ঘটনায় সিসিটিভি ফুটেজ উদ্ধার করা হয়েছে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁর বিভাগের উপ কমিশনার (ডিসি) এ এইচ এম আজিমুল হক। পিটিয়ে হত্যার ঘটনায় মামলা হবে বলে তিনি ঢাকা টাইমসকে জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এএ/ডিএম)