জমি নিয়ে বিরোধ, ময়মনসিংহে গৃহবধূকে কুপিয়ে হত্যা

প্রকাশ | ২৬ মার্চ ২০২৩, ২১:১৯

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস

ময়মনসিংহের গফরগাঁওয়ে জমি বিরোধের জেরে এক গৃহবধূকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সালটিয়া ইউনিয়নের পুখুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত গৃহবধূর নাম সুফিয়া বেগম (৪৫)। তিনি ওই গ্রামের সিরাজ উদ্দিনের স্ত্রী। হত্যায় জড়িত সন্দেহে সজিব নামে একজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, সকালে গফরগাঁও ভালুকা সড়কে বাইপাস মোড়ে সুফিয়া বেগম ও সুর্যত আলীর জমি নিয়ে তর্কাতর্কি শুরু হলে ঘটনাস্থলে সুর্যত আলী, আকরাম, আশরাফুল, হেকমত, আজিজুলসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সুফিয়া বেগমকে মারধর করে আহত করে। আহত অবস্থায় সুফিয়া বেগম দৌড়ে দক্ষিণ পুখুরিয়া নিজ বাড়ির টয়লেটে আশ্রয় নিলে সেখানে সুর্যত আলীর নেতৃত্বে ৭-৮ জন মাথায় কুপিয়ে জখম করে। এ সময় সুফিয়া বেগমের ঘর-বাড়ি ভাঙচুর করা হয়। পরে স্থানীয়রা সুফিয়া বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সুফিয়া বেগমের ভাই মনির উদ্দিন বলেন, আমার বোনকে যারা হত্যা করেছে- আমি তাদের বিচার চাই।

নিহত সুফিয়া বেগমের স্বামী সিরাজ উদ্দিন বলেন, সুর্যত আলী, আকরাম, আশরাফুল, হেকমত, আজিজুল ও তার লোকজন আমার পৈতৃক সম্পত্তিতে দোকান ঘর করে ব্যবসা করছে। আমার স্ত্রী ও আমি দীর্ঘদিন যাবত বাধা দিলেও তারা জোর করে আমার জমির উপরে দোকানঘর করে ব্যবসা করছে। সকালে আমার স্ত্রী আবারও বাধা দিতে গেলে তাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে।

গফরগাঁও থানার ওসি ফারুক আহম্মেদ বলেন, হাসপাতাল থেকে গৃহবধূর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেলে কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। হত্যার সাথে জড়িত সন্দেহে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এলএ)