পাকিস্তানের বিপক্ষে আফগানদের প্রথম সিরিজ জয়

প্রকাশ | ২৭ মার্চ ২০২৩, ১৫:৩২

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে জয়ের কোনো নজির ছিল না আফগানিস্তানের। সেখানে টানা দুই ম্যাচে পাকিস্তানিদের হারিয়ে সিরিজ জিতেছে আফগানরা। পাকিস্তানের বিপক্ষে এটাই রশিদ-রশিদদের প্রথম সিরিজ জয়। ম্যাচের শুরুতে নেমে ১৩০ রান তুলে পাকিস্তান। জবাবে ১ বল ও ১ উইকেট হাতে রেখে জয় পায় আফগানিস্তান।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে পাকিস্তান। স্কোর বোর্ডে রান উঠার আগেই ২ উইকেট হারায় পাকিস্তান। সাইম আইয়ুব-আব্দুল্লাহ শফিক খালি হাতে আফগানিস্তানের পেসার ফজলহক ফারুকির শিকার হন। আরেক ওপেনার মোহাম্মদ হারিস ১৫ ও চার নম্বরে নামা তাইব তাহির ৩ রানে ফিরেন।

এরপর ইমাদ ওয়াসিমের ৫৭ বলে অপরাজিত ৬৪ রান ও অধিনায়ক শাদাব খানের ২৫ বলে ৩২ রানের সুবাদে লড়াই করার পুঁজি পায় পাকিস্তান।

রান তাড়া করতে নেমে ৭ রানে ফেরেন উসমান ঘানি। দ্বিতীয় উইকেটে ৬৮ বলে ৫৬ রান যোগ করে দলকে লড়াইয়ে রাখেন আরেক ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। গুরবাজ ৪৪ ও ইব্রাহিম ৩৮ রান করে আউট হন।

শেষ ওভারে ৫ রানের দরকারে প্রথম চার বলে ৩ রান নেন নবি ও নাজিবুল্লাহ। পঞ্চম বলে চার মেরে আফগানদের জয়ের বন্দরে পৌঁছে দেন নাজিবুল্লাহ। চতুর্থ উইকেটে ১৫ বলে অবিচ্ছিন্ন ৩১ রান যোগ করেন নবি ও নাজিবুল্লাহ।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এমএম)