ঠাকুরগাঁওয়ের জবি পড়ুয়াদের নেতৃত্বে আশিক-নিরব

প্রকাশ | ২৭ মার্চ ২০২৩, ১৮:৫০

জবি প্রতিনিধি, ঢাকা ঢাকা টাইমস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ঠাকুরগাঁও জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘ঠাকুরগাঁও জেলা ছাত্রকল্যাণ পরিষদ জগন্নাথ বিশ্ববিদল্যায়ের’ নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন আশিক-ই আতহার মেসবাহ এবং সম্পাদক সম্পাদক হয়েছেন রেজওয়ান খান নিরব।

ঠাকুরগাঁও জেলা কল্যাণ পরিষদ জগন্নাথ বিশ্ববিদল্যায়ের কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে সোমবার সকাল ১০টায় এক সাধারণ সভায় সবার জীবন বৃত্তান্ত যাচাই করা হয়। এরপর আগামী এক বছরের জন্য আশিক-নিরবকে সভাপতি-সাধারণ সম্পাদক মনোনীত করে আংশিক কমিটি অনুমোদন দেন প্রধান উপদেষ্টা ড. এ এম এম গোলাম আদম।

আশিক-ই আতহার মেসবাহ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী। আর ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী রেজওয়ান খান নিরব পড়ালেখা করছেন ম্যানেজমেন্ট বিভাগে।

নব-নির্বাচিত সভাপতি আশিক-ই আতহার মেসবাহ বলেন, ‘হিমালয়ের কোল ঘেঁষে অবস্থিত দেশের উত্তরের জেলা ঠাকুরগাঁও। এই জেলার সাধারণ শিক্ষার্থীরা তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ের তালিকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কে প্রাধাণ্য দিচ্ছে। শুধু বিশ্ববিদ্যালয় হিসেবে জবির পরিমাপ করা যাবে না। জবিকে জ্ঞানের সূর্য বলা যায়। যা ১৫০ বছরেরও বেশি সময় ধরে জ্ঞানের আলো ছড়িয়ে যাচ্ছে এ দেশে। শত সীমাবদ্ধতার মধ্যেও এগিয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টি। একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে নিজেদের জানান দিতে নিরলস কাজ করে যাচ্ছে জবির শিক্ষক ও শিক্ষার্থীরা।

তিনি আরও বলেন, ‘এই বিশ্ববিদ্যালয়ের ঠাকুরগাঁও জেলা ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি হিসেবে নির্বাচিত হতে পেরে আমি গর্ববোধ করছি। আগামীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ঠাকুরগাঁও জেলার সাধারণ শিক্ষার্থীদের বিপদে আপদে এবং অধিকার আদায়ে নিজেকে সর্বদা সচেষ্ট রাখব।’

(ঢাকাটাইমস/২৭মার্চ/এমএম)