জামায়াতে ইসলামীর গুলশান শাখার সভাপতিসহ ১৬ নেতাকর্মী আটক

প্রকাশ | ২৮ মার্চ ২০২৩, ১৫:৪৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জামায়াতে ইসলামীর গুলশান পূর্ব শাখার সভাপতি হোসাইন বিন মানসুরসহ ১৬ জন নেতাকর্মীকে আটক করেছে গুলশান থানা পুলিশ। আটককৃতদের মধ্যে ১৪ জন পুরুষ ও দুজন মহিলা সদস্য।

সোমবার দিবাগত রাত সোয়া ১০টার দিকে গুলশানের শাহজাদপুরের একটি বাসায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। মঙ্গলবার দুপুরে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে পাঠানো একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের কাছ থেকে কাছ থেকে আটটি ককটেল বোমা, ২০টি সদস্য ফরম, ৩২ টি লিফলেট, ১০টি মাসিক রিপোর্ট ফরম, ১০টি রোকন চেক লিস্ট, ১৩টি নির্দেশিকা, ১৪টি ইসলাম ও সন্ত্রাসবাদ বিষয়ক বই, ২০টি জামায়াত পরিচিতি, ১৬টি ইসলাম ও গণতন্ত্র বই, নয়টি পরিবর্তন দেখাতে চায় জামায়াত বিষয়ক বই, ছয়টি দ্বীন প্রতিষ্ঠায় মহিলাদের দায়িত্ব বিষয়ক বই, একটি ব্যক্তিগত রিপোর্ট বই, একটি সংগঠন প্দ্ধতি বই, একটি বিচারের নামে প্রহসন বই, চারটি মুক্তিযোদ্ধারা কেন মৌলবাদী দলে বিষয়ক বই, তিনটি দেশটা কি রাজাকারমুক্ত হবে শীর্ষক বইও সাত কপি সমাজসেবা বুলেটিন উদ্ধার করা হয়।

গুলশান থানা পুলিশের ভাষ্যমতে, শাহজাদপুরের একটি বাড়ির নিচতলায় ভাড়াকৃত অফিস কক্ষে নির্বাচিত সরকারের ভাবমূর্তি নস্যাৎ করাসহ বাংলাদেশ জামায়াত ইসলামী সংগঠনের সরকার বিরোধী এজেন্ডা বাস্তবায়ন ও সরকারকে বেকায়দায় ফেলার লক্ষ্যে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের করণীয় বর্জনীয় বিষয় আলোচনার জন্য ককটেল বোমাসহ অবস্থান করছিলো। এ সংবাদের ভিত্তিতে গুলশান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ শাহানুর রহমানের নেত্তৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

গুলশান  থানা পুলিশ বলছে, বেআইনিভাবে দলবদ্ধ হয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্নসহ রাষ্ট্রীয় সস্পদ ও জনগণের জানমালের ক্ষতিসাধনের উদ্দেশ্যে ককটেল বোমাসহ অর্ন্তঘাতমূলক কর্মকান্ড ঘটানোর প্রস্তুতি নিচ্ছিল। তাদের বিরুদ্ধে গুলশান থানায় একটি মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এএ/ডিএম)