শ্যামপুরে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

প্রকাশ | ২৮ মার্চ ২০২৩, ২১:২৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর শ্যামপুর এলাকা থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। গ্রেপ্তারকৃতের নাম মো. সেলিম তালুকদার। মঙ্গলবার র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১২ সালের ১৫ মে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শ্যামপুর থানায় মো. সেলিম তালুকদারের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ সালের ১৯(১) এর ৩(খ) আইনে একটি মামলা করা হয়। ওই মামলায় তিনি জামিনে বের হয়ে নিয়মিত হাজিরা না দিয়ে গ্রেপ্তার এড়ানোর জন্য আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আত্মগোপনে ছিলেন। বিজ্ঞ আদালত ওই মাদক মামলায় অবগত সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও তথ্য প্রমাণ সহ দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আসামি মো. সেলিম তালুকদারের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং দশ হাজার টাকা জরিমানা অনাদয়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল সোমবার শ্যামপুর থানা এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. সেলিম তালুকদারকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত সেলিম তালুকদারের বরাত দিয়ে র‌্যাব জানায়, তিনি র‌্যাবের জিজ্ঞাসাবাদে ওই মাদক মামলার ঘটনার সাথে তার সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করেন। এছাড়াও তিনি জানান যে, তিনি বেআইনীভাবে নেশা জাতীয় মাদকদ্রব্য ফেন্সিডিল সীমান্তবর্তী জেলা থেকে রাজধানী ঢাকায় নিয়ে এসে তার অন্যান্য সংঘবদ্ধ সহযোগীদের কাছে সরবরাহ করে মাদক চোরাকারবারি করে আসছিলো।

গ্রেপ্তারকৃক মো. সেলিম তালুকদার ওই মামলায় দুই মাস ১০ দিন জেল খাটার পর জামিনে বের হয়ে আইন শৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে ছিলেন। মামলার রায়ের পর থেকে শ্যামপুর থানা এলাকায় আত্মগোপনে থাকতেন।

গ্রেপ্তারকৃত মো. সেলিম তালুকদার শরীয়তপুর জেলার সদর থানার হাসমত তালুকদারের ছেলে।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এএ)