বাংলাদেশের আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হতে হবে: ব্রিটিশ হাইকমিশনার

প্রকাশ | ২৮ মার্চ ২০২৩, ২১:৪০

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস

দেশের গণতান্ত্রিক পরিবেশের স্বার্থে ও বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হতে হবে বলে মন্তব্য করেছেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। তিনি আরও বলেন, বাংলাদেশের আগামী নির্বাচন দেশের মানুষ ও বিনিয়োগকারীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মঙ্গলবার সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বাংলাদেশ থেকে ফিরে যাওয়ার আগে মঙ্গলবার দুপুরে তার শেষ সিলেট সফরে এসেছিলেন ব্রিটিশ হাইকমিশনার। সিলেটে পৌঁছেই বিকালে অসুস্থ সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে দেখতে তিনি চলে যান তার বাসায়। রাষ্ট্রদূত প্রায় ৪০ মিনিট ধরে আরিফুল হক চৌধুরীর সঙ্গে নানা বিষয়ে কুশল বিনিময় করেন ও তার দ্রুত আরোগ্য কামনা করেন।

সাক্ষাতে উভয়ের মধ্যে সৌহার্দ্দপূর্ণ আলোচনা হয়। এসময় দুই দেশের সম্পর্ক উন্নয়নে আলোচনা হয়।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ও নানান প্রশ্নের উত্তর দেন।

এসময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে কথা বলেন ও আগামী নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের আসার আহবান জানানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দেন হাইকমিশনার। বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণের জন্য বিদেশিদের আমন্ত্রণ জানিয়েছেন, এজন্য তাকে ধন্যবাদ জানাই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, যুক্তরাজ্য বাংলাদেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের অংশীদার হতে চায়। এ বিষয়ে আমরা তাদেরকে সহযোগিতা করব।

সিলেটের মানুষের সঙ্গে যুক্তরাজ্যের গভীর সম্পর্ক রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সিলেটে এই সফর হয়তো রাষ্ট্রদূত থাকাকালে আমার শেষ সফর। আগামী মাসে আমি হয়তো বাংলাদেশ ছেড়ে যাচ্ছি।

সাক্ষাৎ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সহধর্মীণি সামা হক চৌধুরী, যুক্তরাজ্য দূতাবাসের সিলেটের কনস্যুলার রাহিন চৌধুরী, সিসিক মেয়রের একান্ত সহকারী সচিব সোহেল আহমদ, আইটি কনসালটেন্ট মো. সাদাত হোসেন খান, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ, মেয়রের একান্ত সহকারী মুহিবুল ইসলাম ইমন প্রমুখ।
(ঢাকাটাইমস/২৮মার্চ/এসএ/ইএস)