জামালপুরে ফেসবুক লাইভে মেয়রকে ভূমিদস্যু বললেন সাবেক ছাত্রলীগ নেতা

প্রকাশ | ২৯ মার্চ ২০২৩, ২১:৪৭ | আপডেট: ৩০ মার্চ ২০২৩, ০১:১২

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানুকে ভূমিদস্যু সন্ত্রাসী বললেন শহর ছাত্রলীগের সাবেক সভাপতি নূর হোসেন আবাহনী। ফেসবুক লাইভে এসে মেয়রের জমি দখল সংক্রান্ত বিষয় তুলে ধরেন ওই নেতা। 

মেয়রের অপকর্মের বিরুদ্ধে জনগণকে রাস্তায় দাঁড়ানোর আহ্বান জানান তিনি। একই সঙ্গে তিনি পৌরসভার মধ্যবর্তী নির্বাচনও দাবি করেছেন।

বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে ওই ছাত্রলীগ নেতা তার ব্যক্তিগত ফেসবুক থেকে লাইভে এসে এসব বক্তব্য দেন। সাথে সাথে ওই লাইভ ভিডিওটি ফেসবুকের ম্যাসেঞ্জারে ছড়িয়ে পড়েন।

২ মিনিট ৪১সেকেন্ডের লাইভে তাকে বলতে শোনা যায়, 'প্রিয় জামালপুরবাসী, আজকে আপনাদের একটি গুরুত্বপূর্ণ তথ্য এবং গুরুত্বপূর্ণ বিষয় দেখাব। আপনারা অতীতে দেখেছেন যে কিভাবে পাকিস্তানিরা আমাদের শাসন এবং শোষণ করেছে। এখন আপনারা দেখতে পারবেন পাথালিয়া পশ্চিমপাড়া যে কিভাবে শাসন এবং শোষণ হচ্ছে। সেই পাকিস্তানি স্টাইলে, সেই স্টাইলটা আপনারা দেখতে পারবেন। এদিকে যা দেখতেছেন এটা হচ্ছে যে আমাদের মেয়র মহোদয় ছানোয়ার হোসেন ছানু বাড়ি করবে বলে, এই জমিগুলা নিয়েছে। প্রথমে সে (মেয়র) স্টাইলটা কি করছে, সে (মেয়র) স্টাইলটা করেছে, তার বাবার একমাত্র একটা সেচ পাম্প (মেশিনপাড়) ছিল, ওই সেচ পাম্পটা দিয়ে (মেশিনপাড়টা) তিনি কৃষকদের  আগে পানি দেওয়া বন্ধ করেছে। পানি দেওয়া বন্ধ করার ফলে আমাদের কৃষক যারা ছিল, তারা সেখানে আবাদ করতে পারে নাই। আবাদ না করার ফলে ওই যে ছোট ছোট খুঁটিগুলা দেখতেছেন এই খুঁটিগুলা লক্ষ্য করে সে একদমই বাছাই করে নিয়েছে যে সে এইভাবেই জমি জমা দখল করে নেবে। মাঝখানে কার জমি পড়েছে, সেটা তার দেখার বিষয় নাই।

লোকজন নীরবে নিভৃতে কেঁদে মরছে কিন্তু বিচার করবে কে? বিচারের বাণী আজকে কোথায় আছে? কেউ নাই বিচার করার। সুতরাং আমি জনগণ, জনগণ হিসেবে আপনাদেরকে বললাম যে, এই বিচার জননেত্রী শেখ হাসিনা একমাত্র করতে পারেন। শেখ হাসিনার কাছে আমরা আশা রাখলাম। এরকম ভূমিসন্ত্রাসী ও ভূমিদস্যু মেয়র আমরা চাই না। অচিরেই মধ্যবর্তী নির্বাচন দেওয়া হোক এবং কি আমি একজন জনগণ হিসেবে এইটুকু প্রস্তাব করলাম, এই মেয়রের প্রতি আমরা জনগণ অনাস্থা নিয়ে ফেলেছি। সে যেভাবে ভূমিদস্যুতা শুরু করেছে তার সাথে আমাদের রাজনীতি করা আওয়ামী  লীগের সম্পর্ক থাকা কোনোভাবেই সম্ভব না।

সুতরাং আপনারা দেখতে পারছেন, এই যে এই দিকটায় দেখুন, পুরোটাই সে দখল করে নিয়ে নিয়েছে। 

তার বিরুদ্ধে কথা কেউ বলার সাহস পায় না। তার সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে, তার মাদক সিন্ডিকেট তৈরি করেছে। একেক ধরনের একেক সিন্ডিকেট তৈরি করেছে। যদি আপনারা বিশ্বাস না করেন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে যতটুকু তথ্য আছে আপনারা টান দেন, আপনারা ইনশাআল্লাহ সবই বুঝতে পারবেন। সে কি ধরনের জঘন্যতম কাণ্ডকারখানা করেছে। আমরা চাই না এ ধরনের মেয়র আমাদের নেতৃত্বে থাকুক।

আমরা অন্তবর্তীকালীন নির্বাচন চাচ্ছি শেখ হাসিনার কাছে। এবং অচিরেই যেন এই নির্বাচন দেওয়া হয় এবং তার মতো মেয়রের প্রতি অনাস্থা আনছি। ধন্যবাদ সবাইকে। ভালো থাকবেন। জামালপুরবাসী সোচ্চার হোন, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা শিখেন। দাঁড়িয়ে যান, আপনার একটা চুল তো দূরের কথা, বা**ও ছিঁড়তে পারবে না! ধন্যবাদ সবাইকে। আসুন সকলে মিলে একাত্মবদ্ধ হয়ে আন্দোলন করি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।'

এ বিষয়ে জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু বলনে, 'ফেসবুকে লাইফ দিছে আমার বাড়ি আয়ে, বাড়িতে মাটি ফাইলাইতাছি ওটাতে আইসে লাইফ দিছে। আমি তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করতেছি।’

(ঢাকাটাইমস/২৯মার্চ/এলএ)