র‌্যাব ডিজি পদক পেলেন বগুড়ার নজরুল ইসলাম

প্রকাশ | ২৯ মার্চ ২০২৩, ২২:৫৭

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

আভিযানিক সাফল্যের স্বীকৃতি হিসেবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) পদক পেয়েছেন র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার নজরুল ইসলাম।

গত ২০ মার্চ রাজধানীর উত্তরার কুর্মিটোলায় র‌্যাব সদর দপ্তরের শহীদ লে. কর্নেল আজাদ মেমোরিয়াল হলে র‌্যাবের জনবান্ধব কর্মকর্তা নজরুল ইসলামকে পদক পরিয়ে দেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

এসময় র‌্যাব সদর দপ্তরের এডিজি (অপারেশন) কর্নেল কামরুল হাসান, এডিজি (এডমিন) ডিআইজি ইমতিয়াজ আহমেদসহ র‌্যাব সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, বীরত্বপূর্ণ ও সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ এ বছর সারাদেশের মাঝে র‌্যাবের এই সর্বোচ্চ পদক পেয়েছেন বাহিনীর ৮৫ জন সদস্য। যার মাঝে ৩৫ জন পেয়েছেন ডিজি (সাহসিকতা) পদক এবং ৫০ জন পেয়েছেন ডিজি (সেবা) পদক। যেখানে বগুড়া ক্যাম্পের এএসপি নজরুল ইসলাম অর্জন করেছেন ডিজি (সাহসিকতা) পদক।

২০২২ সালের ২ ফেব্রুয়ারি সিপিসি-৩ র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পে স্কোয়াড কমান্ডার হিসেবে যোগদানের পর থেকেই নজরুল ইসলাম চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটনসহ মাদক ও সন্ত্রাসবিরোধী নানা সাহসী অভিযান পরিচালনা করে আসছেন। যাদের মাঝে বগুড়া ধুনটের আলোচিত নারী ইউপি সদস্য রেশমা হত্যার রহস্য উন্মোচনপূর্বক গত বছরের ২০মার্চ প্রধান আসামিকে গ্রেপ্তার, গত বছরের অক্টোবর মাসের আলোচিত ক্লুলেস মামলা বগুড়ার অবসরপ্রাপ্ত সেনা সদস্য জাকির হোসেন হত্যার মূল আসামিকে শনাক্ত করে দ্রুততম সময়ে গ্রেপ্তার, বগুড়া কাহালুতে দশম শ্রেণির শিক্ষার্থীর ক্লুলেস হত্যার সাথে জড়িত ৩ জনকে চট্টগ্রামের সীতাকুন্ড থানা এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার ও গত বছরের আলোচিত বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী বনি  হত্যার মূলহোতা চিহ্নিত সন্ত্রাসী আরিফ শেখকে গ্রেপ্তার, বগুড়ার পর্যটন মোটেলের সামনে থেকে পঞ্চগড়ের ২২ বছরের যুবক সানোয়ারকে বিদেশি পিস্তল ও ম্যাগাজিনসহ গ্রেপ্তার অভিযান উল্লেখযোগ্য- যার প্রত্যেকটি অভিযানের নেতৃত্বে ছিলেন স্কোয়াড কমান্ডার নজরুল ইসলাম।

র‌্যাব ডিজি (সাহসিকতা) পদক পাওয়া প্রসঙ্গে সিনিয়র সহকারী পুলিশ সুপার নজরুল ইসলাম জানান, এই অর্জন র‌্যাব-১২ এর সকল গর্বিত সদস্যদের এবং বগুড়াবাসীর- যারা র‌্যাবের সকল কার্যক্রমে ইতিবাচকভাবে পাশে থেকেছেন এবং র‌্যাবের প্রতি সদা আস্থা রেখেছেন। তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় তিনি শুধু তার উপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন এবং ভবিষ্যতেও একই ধারাবাহিকতায় কাজ করে যেতে চান। তিনি র‌্যাবের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। কারণ তাদের সুনির্দিষ্ট দিকনির্দেশনাতেই সকল অভিযানে সফলতা অর্জন সম্ভব হয়। বগুড়ায় র‌্যাবের পক্ষে মাদক ও সন্ত্রাসের  বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন র‌্যাব কর্মকর্তা নজরুল ইসলাম।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এলএ)