সেই যুগ্ম-সচিবের মামলায় আরেক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব

প্রকাশ | ৩০ মার্চ ২০২৩, ০১:০৯ | আপডেট: ৩০ মার্চ ২০২৩, ০৯:০৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নওগাঁয় র‍্যাব হেফাজতে মারা যাওয়া সুলতানা জেসমিন নামের এক নারী যেই মামলায় আটক হয়েছিলেন সেই মামলার আরেক আসামিকে গ্রেপ্তার করেছে বাহিনীটি। তার নাম  মো. আল-আমিন।

র‍্যাব বলছে, আল-আমিন রাজশাহীতে সরকারি উচ্চপদস্থ কর্মকর্তার নাম ভাঙিয়ে প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎকারী চক্রের প্রধান।

প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করেছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত যুগ্মসচিব মো. এনামুল হক।

র‍্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার রাজধানীর শাহজাহানপুর এলাকা থেকে আল আমিনকে গ্রেপ্তার করা হয়।

আরিফ মহিউদ্দিন বলেন, রাজধানীর শাহজাহানপুর এলাকায় অভিযান চালিয়ে আল-আমিনকে গ্রেপ্তার করা হয়েছে। সে রাজশাহীতে কর্মরত একজন সরকারি উচ্চপদস্থ কর্মকর্তার নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎ সংক্রান্ত মামলার এজাহারনামীয় প্রধান আসামি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক চক্রের সঙ্গে তার জড়িত থাকার কথা স্বীকার করেছে।'

র‍্যাব-৩ এর অধিনায়ক আরও বলেন, চক্রটি রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত যুগ্মসচিব মো. এনামুল হকের নাম-পরিচয় ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি থেকে সরকারি চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে।

পরবর্তীতে ওই কর্মকর্তা বিষয়টি জানতে পারলে গত ২৩ মার্চ আল-আমিন ও তার সহযোগী সুলতানা জেসমিনসহ অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করে রাজপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু করেন।

আল-আমিনকে গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে চক্রের অন্যান্য সহযোগীদের গ্রেপ্তারে র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

কে এই আল-আমিন:

র‍্যাব বলছে, আল-আমিন একজন মোবাইল ফ্লেক্সিলোড ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে মোবাইল ব্যাংকিং ব্যবসার সুযোগ নিয়ে প্রতারণামূলকভাবে সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের নাম-পদবি ব্যবহার করে চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে অর্থআত্মসাৎ সিন্ডিকেটের সঙ্গে কাজ করে আসছিলেন।

এর আগে গত ২২ মার্চ আনুমানিক বেলা ১১টার দিকে নওগাঁ শহরের মুক্তির মোড় এলাকা থেকে ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারী সুলতানা জেসমিনকে আটক করে র‍্যাব। ২৪ মার্চ অসুস্থ হয়ে পড়লে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এসএস/ইএস)