মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহার ৪৮ ট্যাব বিতরণ

প্রকাশ | ৩০ মার্চ ২০২৩, ১৯:৪৩

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মৌলভীবাজার জেলার সরকারি ও এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণির ৪৮ শিক্ষার্থীর মধ্যে ট্যাব বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক বর্ণালী পালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মেধাবী শিক্ষার্থীদের হাতে ট্যাবলেট তুলে দেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এসময় মৌলভীবাজার পৌরসভার ৬টি স্কুলের ৯ম ও দশম শ্রেণির ক্লাসরোল ১-৩ স্থান অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে ৪৮টি ট্যাবলেট বিতরণ করা হয়। তথ্য প্রযুক্তির স্রোতধারায় নতুন প্রজন্মকে যুক্ত রাখতে ও শিক্ষাজীবন থেকে তাদের প্রযুক্তির শিক্ষায় প্রলুব্ধ করতে এই উদ্যোগটি নেওয়া হয়।

ট্যাবলেট বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, স্থানীয় সরকার বিভাগ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তারসহ জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও গণমাধ্যমকর্মীবৃন্দ।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের ক্রয়কৃত ট্যাবলেট হতে প্রধানমন্ত্রীর  উপহার হিসেবে জেলা সরকারি ও এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে দেয়া হয়।

পর্যায়ক্রমে জেলার ১৮১ সরকারি ও এমপিওভুক্ত মাধ্যমিক স্কুলের নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের আরও ১০৮৬টি ট্যাবলেট দেওয়া হবে।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এলএ)