সম্পূর্ণ বিনামূল্যে দেখা যাবে এবারের আইপিএল! জানুন উপায়

প্রকাশ | ৩১ মার্চ ২০২৩, ১০:২০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

শুক্রবার (৩১ মার্চ) থেকে শুরু হচ্ছে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে ব্যয়বহুল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বা আইপিএলের নতুন আসর। বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে উদ্বোধনী ম্যাচ। শুরুতেই লড়াইয়ে নামবে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস। তাদের বিপক্ষে খেলবে আইপিএলের সব থেকে ধারাবাহিক দল চেন্নাই সুপার কিংস।

সন্দেহ নেই যে, সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা অপেক্ষা করে থাকেন আইপিএলের জন্য। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা তো বটেই। করোনার বাধা-বিপত্তি ডিঙিয়ে এ বছর আইপিএল ফিরছে পুরনো হোম-অ্যাওয়ে ভিত্তিক ফরম্যাটে।

সুতরাং, এখন আর কোনো একটি বা কয়েকটি শহরে নয়, বরং সারা ভারতজুড়ে আইপিএলের উন্মাদনা ছড়িয়ে পড়বে পুনরায়। দেশটির বিভিন্ন প্রান্তে স্টেডিয়ামে গিয়ে খেলা দেখার সুযোগ পাবেন ক্রিকেটপ্রেমীরা।

তবে যাদের মাঠে গিয়ে সরাসরি খেলা দেখা সম্ভব হবে না, তাদের জন্যও রয়েছে সুখবর। কেননা এবার থেকে ল্যাপটপ, স্মার্ট টিভি, ট্যাব বা মোবাইলের স্ক্রিনে আইপিএলের ম্যাচ দেখা যাবে সম্পূর্ণ বিনামূল্যে। তাও আবার ফোরকে রেজুলেশনে।

এতদিন আইপিএলের অনলাইন স্ট্রিমিংয়ের স্বত্ব ছিল ডিজনি প্লাস হটস্টারের হাতে। সুতরাং, মোবাইলে আইপিএলের লাইভ স্ট্রিম উপভোগ করতে হলে বার্ষিক বা মাসিক সাবস্ক্রিপশন ফি লাগত উপভোক্তাদের। বিনা পয়সায় খেলা দেখা যেত না।

তবে আগামী পাঁচটি মৌসুমের জন্য আইপিএলের অনলাইন স্বত্ব কিনে নিয়েছে ভায়াকম ১৮। সুতরাং এবার আইপিএলের ম্যাচ দেখা যাবে জিও সিনেমা অ্যাপে। উল্লেখযোগ্য বিষয় হলো, তার জন্য কোনো সাবস্ক্রিপশন ফি লাগবে না। অর্থাৎ, খেলা দেখা যাবে সম্পূর্ণ বিনা পয়সায়।

জিও সিনেমা অ্যাপে আইপিএলের খেলা দেখার জন্য শুধুমাত্র জিও-র সিম ব্যবহার করতে হবে, এমন কোনো বাধ্যবাধকতাও নেই। বরং যে কোনো মোবাইল বা ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থার সিম থাকলেই চলবে। যদিও আগের মতোই টেলিভিশনে খেলা দেখাবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এজে)