শামীমের লড়াকু ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ১২৪ রান

প্রকাশ | ৩১ মার্চ ২০২৩, ১৫:৪০

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

চট্টগ্রামে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টির শুরুতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারল না টাইগাররা। তবে শামীম পাটোয়ারির লড়াকু ফিফটিতে সম্মানজনক স্কোর পেয়েছে স্বাগতিকরা। নির্ধারিত সবকটি উইকেট হারিয়ে ১২৪ রান তুলেছে টাইগাররা। ফলে হোয়াইটওয়াশ রক্ষার জন্য আইরিশদের দরকার ১২৫ রান।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলনেতা সাকিব আল হাসান। কিন্তু অধিনায়কের নেওয়া সিদ্ধান্তের মর্যাদা দিতে পারেনি দুই ওপেনার। এক পথের সারথি টপঅর্ডার ব্যাটারও। একের পর এক উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে স্বাগতিকরা। সেখান থেকে আর ফিরে দাঁড়াতে পারেনি দল।

এদিকে ক্রিজে খুঁটি গেড়ে খেলতে থাকেন শামীম পাটোয়ারি। তার লড়াকু ব্যাটিংয়ে কোনোমতে একশর ঘর পার করেছে বাংলাদেশ। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম অর্ধশতক তুলে নেন তিনি। আউট হন ৫১ রানে। এছাড়া রনি তালুকদার ১৪, নাসুম আহমেদ ১৩ ও তাওহিদ হৃদয় ১২ রান করেন। বাকি ব্যাটারদের কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।

আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মার্ক আদায়ের। দুটি উইকেট নেন ম্যাথু হামপ্রেস। এছাড়া একটি করে উইকেটের দেখা পান পাঁচজন বোলার।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এমএম)