একক নাটক ‘এতিম ছেলের বিয়ে’

প্রকাশ | ০১ এপ্রিল ২০২৩, ১৬:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

একক নাটক ‘এতিম ছেলের বিয়ে’। তাওহীদ একজন কোরআনে হাফেজ ও আদর্শ আলেম যার প্রতি সকলেই সন্তুষ্ট। ছোট বেলায় বাবা-মাকে হারিয়ে চাচার ঘরে মানুষ হয়েছে। চাচা তালুকদার নিজের ছেলে তৌফিক আর তাওহীদকে একই চোখে দেখেন। কিন্তু  বিশ্বাস করেন তাওহীদকে তাই তিনি নিজের সকল ব্যবসা বাণিজ্যর দায়িত্ব নিজের আপন ভাইয়ের ছেলে  তাওহীদকে দিয়েছেন। তৌফিক স্বভাবে একটু বাউন্ডেলে টাইপের তাই তালুকদার সাহেব তার উপর খুব একটা ভরসা পান না, পাবেনই বা কী করে সারাদিন অহেতুক ঘুরাফেরা আর গ্রামের মেয়েদের উত্যক্ত করা হল তার কাজ।

এদিকে তালুকদারের বন্ধুর মেয়ে নুরজাহান তাওহীদকে ভালোবাসে। তাওহীদ ও তাকে ভালোবাসে কিন্তু প্রকাশ করতে পারে না , নূরজাহানের ভালোবাসা দিন দিন আরো তীব্র হতে থাকে, তাওহীদকে না পেলে সে আত্মহত্যা করতে পারে জানায়, তাওহীদ নুরজাহানকে বারবার বোঝায় যে সে একজন এতিম ছেলে, তার কাছে কোন বাবাই তার মেয়েকে তুলে দিবে না।  যদি নূরজাহানের বাবা রাজি হয় তবে তাওহীদ তার চাচাকে বিয়ের জন্য প্রস্তাব দিয়ে পাঠাবে।

এভাবেই একজন এতিম ছেলের প্রতিকূলতার মাঝে ভালোবাসার এক গল্পে সাজানো একক নাটক, " এতিম ছেলের বিয়ে’।

কাল রবিবার (২ এপ্রিল)  লেজার ভিশন থেকে নাটকটি প্রচারিত হবে।

দেবব্রত রনির রচনা ও পরিচালনায় নাটকটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন মেহেদী হাসান। অন্য চরিত্রে অভিনয় করেছেন সামিহা আক্তার, আফজাল হোসেন, আফসানা নূপুর, প্রাণেশ চৌধুরী, তারেক মাহমুদ, নূর এ কাঞ্চন, সোহেল রানা প্রমুখ।

কালার লুক এন্টারটেইনমেন্টের প্রযোজনায় নাটকটি সম্পাদনা করেছেন রমজান আলী। চিত্রগ্রহণে ছিলেন কামরুল হাসান।

সম্পাদনায় ছিলেন, রমজান আলী, প্রধান সহকারী পরিচালক আমিনুল সোহেল, প্রযোজক তাসলিমা আক্তার।

(ঢাকাটাইমস/১এপ্রিল/পিআর)