মুরগি চুরির অপবাদ দেওয়ায় বৃদ্ধের আত্মহত্যা

প্রকাশ | ০১ এপ্রিল ২০২৩, ১৬:১২

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের পানিয়াল গ্রামে মুরগী চুরির মিথ্যা অপবাদ দেওয়ায় মোছা. শাহাজন (৬৫) নামের এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন বলে অভিযোগ করেছেন নিহতের পরিবার। শনিবার দুপুরে এই ঘটনা ঘটে।

নিহত ওই বৃদ্ধ- পাঁচবিবি উপজেলার পানিয়াল গ্রামের মৃত আব্বাস আলী প্রামাণিকের মেয়ে।

নিহতের বড়ভাই বলেন, কয়েকদিন আগে প্রতিবেশী ফারুকের একটি মুরগি হারিয়ে যায়। সেই মুরগি প্রতিবেশী মো. আবু বক্করের বোন বিলকিসের বাড়ি থেকে বের হয়। পরে এই হারিয়ে যাওয়া মুরগিটিকে নিয়ে মুরগির মালিক ফারুক ও বিলকিস দুজনেই দাবি করেন। পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয় মেম্বারসহ সবাই বলেন মুরগি ছেড়ে দিলে যার বাড়িতে যাবে মুরগি তারই হবে। মুরগি ছেড়ে দিলে প্রকৃত মালিক ফারুকের বাড়ি গিয়ে উঠে। তখন মেম্বারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বলেন যেহেতু বিলকিসের বাড়ি থেকে মুরগি উদ্ধার হয়েছে সেহেতু সন্ধ্যায় গ্রামে একটা বৈঠকে বসে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, আমার বোনকে মিথ্যা চুরির অপবাদ সহ্য করতে না পেরে দুপুরে নিজ ঘরে ঢুকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই। 

প্রতিবেশী মো. মন্তাজ প্রামাণিক বলেন, বক্কর ও তার বোন বিলকিস মুরগি চুরির মিথ্যা অপবাদ দেওয়ার কারণেই আজ এই বৃদ্ধা আত্মহত্যা করেছেন। আমরা গ্রামবাসী এর সুষ্ঠু বিচার চাই। চুরি করেছে বক্করের বোন আর সেই চুরির অপবাদ অন্যজনকে দিয়েছে এটা কেমন কথা।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জয়পুরহাট আধুনিক হাসপাতালে পাঠানো হবে।

(ঢাকাটাইমস/১এপ্রিল/এআর)