সাকিব-লিটনকে নিয়ে আইরিশদের বিপক্ষে টেস্ট দল ঘোষণা

প্রকাশ | ০১ এপ্রিল ২০২৩, ১৭:৩৬ | আপডেট: ০১ এপ্রিল ২০২৩, ১৯:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পর এবার আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামবে বাংলাদেশ দল। সেই লক্ষ্যে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত এই স্কোয়াডে রয়েছেন টাইগার দলনেতা সাকিব আল হাসান ও সহ-অধিনায়ক লিটন কুমার দাস।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ষোড়শ আসরকে ঘেরে শুরু হয় সমস্যা। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও ব্যয়বহুল এই ঘরোয়া ক্রিকেট লিগ খেলার জন্য ছাড়পত্র চেয়েছিলেন সাকিব ও লিটন। কিন্তু পুরো সিরিজ শেষ না হওয়া পর্যন্ত তাদের ছাড়তে রাজি নয় বিসিবি। শেষ পর্যন্ত তাই হলো। টেস্ট দলের রয়েছেন তারা।

উল্লেখ্য, আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে জেতে বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্টে ১৮১ রানের বিশাল ব্যববধানে জেতে নেয় টাইগাররা। দ্বিতীয় ম্যাচেও জয়ের পথেই ছিলেন তামিম-সাকিবরা। কিন্তু বৃষ্টির জন্য পার পেয়ে যায় সফররত আয়ারল্যান্ড। তবে তৃতীয় ম্যাচ জিতে সিরিজ ঠিকই জিতে নেয় স্বাগতিকরা।

এদিকে প্রথম টি-টোয়েন্টিতে বৃষ্টি আইনে ২২ রানে জিতে ১-০ তে এগিয়ে যায় বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচ জিতে আগে-ভাগেই সিরিজ নিশ্চিত করে। সুযোগ ছিল আইরিশদের হোয়াইটওয়াশ করার। কিন্তু শেষ ম্যাচে হেরে যায় টাইগাররা।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম এবং মাহমুদুল হাসান জয়।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/এমএম)