প্যারোলে মুক্তি পেয়ে ভাইয়ের জানাজায় বিএনপি নেতা সপু

প্রকাশ | ০১ এপ্রিল ২০২৩, ২২:০৭ | আপডেট: ০১ এপ্রিল ২০২৩, ২২:১৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

প্যারোলে মুক্তি পেয়ে বড় ভাইয়ের জানাজায় শরিক হলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু।

শনিবার বিকালে তিনি রাজধানীর কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে প্যারোলে মুক্ত হন। পরে হাতকড়া পরিহিত অবস্থায় পুলিশি পাহারায় আজিমপুরের ছাপড়া মসজিদে বাদ আসর জানাজায় শরিক হন। এরপরই তাকে আবারও কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়।

মীর সরফত আলী সপু ও বিএনপির সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী ভ্রাতৃদ্বয়ের বড় ভাই অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মীর আরশাদ আলী গত শুক্রবার দুপুরে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব শোকবার্তায় মীর আরশাদ আলীর রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

গত ৮ ফেব্রুয়ারি রাত আনুমানিক দেড়টার দিকে ধানমন্ডির শংকরের বাসা থেকে সরাফত আলী সপুকে গ্রেপ্তার করে হাজারীবাগ থানা পুলিশ। সপুর স্ত্রী আনজুমান আরা বেগম বলেন, মীর সরফত আলী সপু উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে আক্রান্ত। তাকে নিয়মিত বিভিন্ন ওষুধ সেবন করতে হয়। কিন্তু মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে কারাগারে পাঠানোর পর শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন সপু। আমি তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/জেবি/ইএস)