মদ্যপানে আসক্ত কপিল শর্মার জীবনের এই কাহিনি জানতেন?

প্রকাশ | ০২ এপ্রিল ২০২৩, ১১:১৩

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

ভারতীয় টেলিভিশনের অত্যন্ত জনপ্রিয় কমেডিয়ান কপিল শর্মা। চলচ্চিত্রে কাজ করে অভিনেতা হিসেবেও নিজেকে প্রতি মুহূর্তে মেলে ধরছেন তিনি। আট থেকে আশি পর্যন্ত রয়েছে তার বিপুল ভক্তসংখ্যা। তার দমফাটা হাসির অনুষ্ঠান ‘দ্য কপিল শর্মা শো’-এর জন্য মানুষ মুখিয়ে থাকেন।

কপিল শর্মা তার কঠোর পরিশ্রম এবং প্রতিভার জোরেই এই তারকাখ্যাতি অর্জন করেছেন। তার সাফল্যের গল্প যে কাউকে বিস্মিত করবে। গোটা বিশ্বকে হাসানো কপিলের জীবন সংগ্রামে ভরপুর। টিভির পর্দায় যা দেখা যায় বাস্তবেও কি তাই!

২০০৭ সাল, একটি ছেলে স্ট্যান্ড-আপ কমেডিতে অংশগ্রহণ করতে অমৃতসর থেকে মুম্বাই পৌঁছেছিল। এই কপিল শর্মা, যিনি ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জের সিজন থ্রি’ জিতেছেন। তার কৌতুক এবং চরিত্র দিয়ে মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।

বুদ্ধিদীপ্ত কথা আর মুখের শান্ত হাসি। ঘরে ঘরে এই ছেলেটির আলোচনা শুরু হয়। অনুষ্ঠানটি শেষ হওয়ার পরে তিনি টিভির কমেডি সার্কাসে অংশ নেন। এই অনুষ্ঠানেও বিজয়ী হয়েছিলেন কপিল।

কমেডি সার্কাসে অংশ নেওয়ার সময়ই কপিল জানতে পেরেছিলেন যে ‘কালার্স’-এ কয়েক মাসের জন্য একটি কমেডি শো প্লট দিতে চায়। কপিল এবং তার নিজস্ব দল সঙ্গে সঙ্গে পৌঁছে যান। সেখান থেকেই আবির্ভূত হয় আজকের যুগের সবচেয়ে বড় কমেডিয়ান।

‘কমেডি নাইটস উইথ কপিল’ প্রচুর ভালোবাসা পেয়েছিল এবং তা আজও অব্যাহত রয়েছে। তারকারা তাদের চলচ্চিত্রের প্রচারের জন্য কপিলের শোতে যাওয়া মাস্ট বলে মনে করতে শুরু করেছিলেন। তার জনপ্রিয়তার গ্রাফ ধীরে ধীরে আকাশ ছুঁতে থাকে। তারপরই এমন কিছু ঘটল যা কেউ কল্পনাও করতে পারেনি।

২০১৭ সালে অস্ট্রেলিয়া সফরের সময় আরেক জনপ্রিয় কমেডিয়ান ও অভিনেতা সুনীল গ্রোভারের সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়েন কপিল শর্মা। যিনি শোতে ডা. মাশূর গুলাটির চরিত্রে অভিনয় করেন। কী কারণে ঝগড়া হয়েছিল, তা আজও পর্যন্ত জানা যায়নি।

তারপর থেকে সুনীল এবং আলী আসগর আর কখনো শোতে ফিরে আসেননি। এ সময় কপিল মদ্যপানে আসক্ত হয়ে পড়েন। সোশাল মিডিয়ায় একটি অডিও ক্লিপও ভাইরাল হয়েছিল। যেখানে দেখা গিয়েছিল, কপিল মাতাল হয়ে একজন সাংবাদিককে গালিগালাজ করছেন।

কপিল বলেছেন যে, এই সময়ে তিনি ভীষণভাবে বিষণ্ন হয়েছিলেন। এমনকি, আত্মহত্যার কথাও ভাবতে শুরু করেছিলেন। এরপর তাকে সাহায্য করেন শাহরুখ খান এবং কপিলের স্ত্রী গিনি ছতরথ।

জানা যায়, বলিউড বাদশাহ শাহরুখ কপিল ও স্ত্রীকে একদিন লং ড্রাইভে নিয়ে যান এবং তাদের জীবনের সব দুঃখের কথা শোনেন। কিং খান নিজের মতো করে কপিলকে সবটা বোঝান। কপিলের মনের উপর প্রভাব ফেলে কথাগুলো এবং তার জীবন অন্যদিকে মোড় নেয়।

এত হাসির পেছনেও যে যন্ত্রণা লুকিয়ে আছে, তা হয়তো সবাই দেখতে পায় না। তাই কপিল হওয়া সহজ নয় বললে খুব ভুল হবে না। সে প্রতিবারই তার দুঃখ, কষ্টকে পরাজিত করে এগিয়ে যায়। এটাই হয়তো জীবন।

(ঢাকাটাইমস/০২এপ্রিল/এজে)