সড়ক পথে প্রতিদিন ফ্রি ইফতার করায় ইজিল্যাব

প্রকাশ | ০২ এপ্রিল ২০২৩, ১১:২৭ | আপডেট: ০২ এপ্রিল ২০২৩, ১১:৫৫

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস

পবিত্র মাহে রমজানে ইফতারের সময় রাজধানীর সড়কের যানজটে প্রায়ই পথেই ইফতার করতে হয় যাত্রী ও পথচারীদের। মহাসড়কের পাশে বেশিরভাগ মানুষ ব্যবসায় মগ্ন থাকায় ইফতারের সময় এক গ্লাস পানিও বিনামূল্যে পাওয়া যায় না। তাদের কথা বিবেচনা করে সেবামূলক উদ্যোগ নিয়েছে ৫০ শয্যাবিশিষ্ট নির্মাণাধীন অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন হাসপাতাল ইজিল্যাব (প্রস্তাবিত)। রাজধানীর শেওড়াপাড়ায় নির্মাণাধীন এ হাসপাতালের উদ্যোগে প্রথম রোজা থেকেই পথচারী ও গণপরিবহনের যাত্রীদের মাঝে এ ইফতার বিতরণ চলছে।

 

হাসপাতালের কার্যালয়ে ইফতারের আগ মুহূর্তে এক ঝাঁক স্থানীয় স্বেচ্ছাসেবকের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে তৈরি করা হয় ইফতারের প্যাকেট।

 

এই প্যাকেটে থাকে এক বোতল পানি, খেজুর ও ছোলা, মুড়ি, পেঁয়াজু বেগুনিসহ নানা আইটেম। কোনো কোনোদিন দেয়া হচ্ছে বিরিয়ানিও।

 

ইফতার শুরুর ঠিক আগ মুহূর্তেই সড়কে চলমান যানবাহন ও পথচারীদের থামিয়ে তাদের হাতে ইফতার পৌঁছে দেয়া হচ্ছে হাসপাতালের উদ্যোগে। এমনকি নির্দিষ্ট বুথে দাঁড়িয়ে হাসপাতালটির উদ্যোক্তাদেরও হাত থেকে ইফতার গ্রহণ করছেন নানা শ্রেণি পেশার মানুষ।

 

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, প্রতিদিন অন্তত পাঁচশ মানুষের হাতে ইফতার তুলে দিতে পারছেন তারা। এ কার্যক্রম চলবে আগামী ২৫ রমজান পর্যন্ত।

 

হাসপাতালের অন্যতম পরিচালক ইজি ল্যাব ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারের চেয়ারম্যান আনিসুল হক বলেন, যে সেবামূলক মন থেকে আমরা হাসপাতাল প্রতিষ্ঠার কাজ করে যাচ্ছি, সে অভিপ্রায় থেকেই এ কার্যক্রম হাতে নিয়েছি। আশা করছি সৃষ্টিকর্তার সন্তুষ্টি ও রোজাদারগণের দোয়া আমাদের সামনের পথচলাকে সফল ও সুন্দর করে তুলবে।

(ঢাকাটাইমস/২ এপ্রিল/আরজেড)