এলচের জালে বার্সার চার গোল

প্রকাশ | ০২ এপ্রিল ২০২৩, ১৪:০৬

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

স্প্যানিশ লা-লিগায় শনিবার রাতের ম্যাচে পুচকে এলচেকে রীতিমতো উড়িয়ে দিয়েছে জায়ান্ট ক্লাব বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে জিতেছে ৪-০ গোলের বড় ব্যবধানে। ম্যাচের বার্সেলোনার পক্ষে জোড়া গোল করেছেন রবার্ট লেভানডোস্কি। এছাড়া একটি করে গোলের দেখা পেয়েছেন আনসু ফাতি ও ফেরান তোরেস।

কোপা ডেল রের সেমিফাইনাইলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে চলতি সপ্তাহেই মাঠে নামবে বার্সেলোনা। ফাইনালের উঠার লক্ষ্যে এলচের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নিলেন জাভি হার্ন্দান্দেসের শিষ্যরা।

ম্যানুয়েল মার্টিনেজ ভেলেরো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল কিংবা আক্রমণে কোনো ক্ষেত্রে এলচেকে পাত্তা দেয়নি সফররত বার্সেলোনা। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে তারা। সেই সুবাদে ম্যাচের ২০তম মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সা। এ সময় গোল করে দলকে লিড এনে দেন রবার্ট লেভানডোস্কি। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে।

দ্বিতীয়ার্ধের খেলায় আরও গতি বাড়ায় সফরকারীরা। আর তাতেই আসতে থাকে একের পর এক গোল। ম্যাচের ৫৬তম মিনিটে উদীয়মান তারকা আনসু ফাতির কল্যাণে ব্যবধান দ্বিগুণ হয়। এর ঠিক দশ মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি করেন পোলিশ তারকা লেভানডোস্কি। আর ৭০তম মিনিটে ফেরান তোরেসের গোলে ৪-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় বার্সেলোনার।

এই জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান বেড়ে হয়েছে ১৫। ২৭ ম্যাচ থেকে বার্সার সংগ্রহ ৭১ পয়েন্ট। ২৬ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৫৬। অর্থাৎ লা লিগার ২৭তম শিরোপা জয়ের পথে দারুণভাবে এগিয়ে যাচ্ছে জাভির শিষ্যরা।

(ঢাকাটাইমস/০২এপ্রিল/এমএম)