নিজ নিজ ম্যাচে সিটি-আর্সেনালের জয়

প্রকাশ | ০২ এপ্রিল ২০২৩, ১৪:৩৩ | আপডেট: ০২ এপ্রিল ২০২৩, ১৪:৩৫

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে শিরোপার দৌঁড়ে এগিয়ে থাকা দুই ক্লাব আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি। লিডসের বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচে ৪-১ গোল ব্যবধানে জিতেছে গানার্সরা। দিনের অন্য ম্যাচে লিভারপুলকে একই ব্যবধানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ফলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে আসেনি কোনো পরিবর্তন। ২৯ ম্যাচে সর্বোচ্চ ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের এক নম্বরে অবস্থান করছে আর্সেনাল। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৬৪ পয়েন্ট টেবিলের দুই নম্বরে অবস্থান ম্যানচেস্টার সিটির। এদিকে তিনে ম্যানচেস্টার ইউনাইটেড ও চারে রয়েছে টটেনহ্যাম।

এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে আর্সেনাল একচ্ছত্র আধিপত্য বিস্তার করলেও আক্রমণে দুদল খেলেছে প্রায় সমানতালেই। কিন্তু যোগ্য ফিনিশারের অভাবে স্বাগতিকদের সঙ্গে পেরে উঠেনি লিডস। তবে পাঁচ গোলের এই ম্যাচের প্রথমার্ধে গোল এসেছে মাত্র একটি। স্পট কিক থেকে গোল করে আর্সেনালকে এগিয়ে নেন গ্যাব্রিয়েল জেসুস।

দ্বিতীয়ার্ধে আর্সেনাল পেয়েছে তিনটি গোল। আর লিডসের কপালের জুটেছে মাত্র একটি। ৪৭তম মিনিটে বেন হোয়াইটের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। আর ৫৫তম মিনিটে নিজের দ্বিতীয় গোলের মাধ্যমে ব্যবধান ৩-০ করেন জেসুস। আর ৭৬তম মিনিটে রামোস ক্রিস্টেনসেনের করা গোলে ব্যবধান কমায় লিডস। কিন্তু ৮৪তম মিনিটে গ্রানিত জাকার গোলে ৪-১ গোলে জয় নিশ্চিত হয় আর্সেনালের।

এদিকে দিনের আরেক ম্যাচে পরস্পরের বিপক্ষে মাঠে নামে বর্তমান চ্যাম্পিয়ন ও রানারআপ দল। মোহামেদ সালাহর গোলের ১৭তম মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। তবে ২৭তম মিনিটে জুলিয়ান আলভারেজের গোলে সমতায় ফেরে সিটি। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের খেলায় লিভারপুলকে ভেলকি দেখাতে থাকেন ম্যানচেস্টার সিটির ফুটবলাররা। শুরুতেই গোল করেন কেভিন ডি ব্রুইনা। সাত মিনিট পর ব্যবধান গুনদোগান করেন আরও একটি গোল। আর ৭৪তম মিনিটে জ্যাক গ্রীলিশের করা গোলে ৪-১ গোল ব্যবধান জয় নিশ্চিত করেন পেপ গার্দিওলার শিষ্যরা।

(ঢাকাটাইমস/০২এপ্রিল/এমএম)