প্রভার চিকিৎসা দরকার...

রুহুল আমিন ভূঁইয়া
| আপডেট : ০২ এপ্রিল ২০২৩, ১৫:০৪ | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২৩, ১৪:৪৪

হঠাৎ করেই জনসম্মুখে এসে সাংবাদিকদের বিরুদ্ধে প্রভা তার মনের ভেতর এক তীব্র চাপা ক্ষোভ উগরে দিলেন। এই ক্ষোভের মাত্রা এতটাই তীব্র থেকে তীব্রতর যে, তাকে সেক্সুয়ালি অ্যাবিউজ করার অভিযোগও করে বসেছেন এই কমিউনিটির বিরুদ্ধে। প্রশ্ন হচ্ছে এতদিন চুপ ছিলেন কেন?

তবে তার সঙ্গে এমন ঘটনা যদি সত্যিই ঘটে থাকে তাহলে বিষয়টি নিয়ে আরও আগেই কথা বলা উচিত ছিল। তার মেকআপ রুমে ও গাড়িতে বসে সাংবাদিক সাহেবের আচরণ ও উদ্দেশ্য আরও আগেই ফাঁস করে দিতে পারতেন তিনি। সেটা না করে এতদিন পর তার বিস্ফোরক মন্তব্যের কারণে পুরো সাংবাদিক কমিউনিটিকে কলঙ্কিত করলেন তিনি।

কিন্তু, প্রভার জীবনের সবচেয়ে দুঃসময়ে (ভিডিও ভাইরাল সময়ে) সাংবাদিকদের সর্বোচ্চ সহযোগিতা পেয়েছিলেন তিনি। সাংবাদিকদের লেখনীতে আবারও ধীরে ধীরে মিডিয়ার সরব হয়েছিলেন এ অভিনেত্রী। দুঃখজনক ব্যাপার হলো, মিডিয়ায় সরব হয়েই উপকার ভুলে গিয়ে প্রভা হয়ে উঠেছিলেন সাংবাদিকদের সবচেয়ে বড় সমালোচক।

এদিন প্রভা উপস্থিত সাংবাদিকদের ভাই সম্বোধন করে অনুরোধ করেন, কেউ যদি তার নামে সোশ্যাল হ্যান্ডেলে বা খবরে বাজে কথা লেখেন, তবে যেন সেটার প্রতিবাদ করেন ভাই হিসেবে। প্রশ্ন হচ্ছে, ভাই হিসেবে পক্ষ নিবে সেই কাজটি আপনি করেন? আপনাকে নিয়ে বরাবরই সাংবাদিকদের তিক্ত অভিজ্ঞতা রয়েছে।

একটি ঘটনার উদাহরণ টানতেই হয় যে, কয়েক বছর আগে নেট দুনিয়ায় অভিনেত্রী মিথিলার একটি অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ছড়িয়ে যায়। সে বিষয়টি সাংবাদের শিরোনাম হয়। খবরটি যখন প্রকাশ করি প্রভা বিষয়টি ব্যক্তিগত ভাবে মেনে নিতে পারেনি। মানে তার ভালো লাগেনি। তিনি আমাকে ফেসবুক থেকে ব্লক করে দেন। তিনি করতেই পারেন। এতে আমার কিছু যায় আসে না। পরবর্তীতে আলাপকালে তিনি বিষয়টি অবগত করেন। তখন খুব বলতে ইচ্ছে করেছিল যে, রতনে রতন চিনে...। প্রভা যেমন তেমনটাই বেছে নিয়েছেন!

প্রভা বরাবরই সাংবাদিকদের এড়িয়ে চলেন। কারণ প্রসঙ্গে বিভিন্ন সময় জানিয়েছেন, তাকে সবাই ব্যক্তিজীবন নিয়ে প্রশ্ন করে। করাটাই স্বাভাবিক নয় কি? কারণ আপনার ব্যক্তিজীবন বরাবরই চর্চিত। প্রেম নিয়ে সবসময় চর্চায় থাকেন তিনি। যখন এসব ইস্যু নিয়ে সাংবাদিকরা জানতে চায়, তখন আপনার সহযোগিতা পাওয়া যায় না।

তাহলে কিভাবে আপনার পক্ষ নিয়ে কথা বলবে, বলুন? বললে তো আরও অনেক কিছুই বলা যায়। আপনি সাংবাদিকদের সঙ্গে আদৌ কি ভালো ব্যবহার করেন? আমার মনে হচ্ছে, প্রভার চিকিৎসা দরকার। তিনি মানসিকভাবে ভালো নেই। বার বার প্রেমে ব্যর্থ হয়ে অসুস্থ হয়ে গেছেন!

দুজন সাংবাদিকের কারণে প্রভা পুরো সাংবাদিক কমিউনিটিকে কলঙ্কিত করতে পারেন না। আমরা সেই সাংবাদিকদের নাম জানতে চাই। প্রভার খারাপ সময়গুলোতে সবসময় সাংবাদিকরাই তার পাশে দাঁড়িয়েছিল। নতুন করে প্রভা কি সাংবাদিকদের সঙ্গে দূরত্ব কমালেন নাকি শত্রুতা বাড়ালেন? প্রশ্ন থেকেই যায়।

পরিশেষে বলতে চাই যে, সাংবাদিকদের সহযোগিতায় প্রভা পুনরায় কাজে ফিরেছেন, বলতে গেলে দ্বিতীয় জীবন পেয়েছেন, সেই সাংবাদিকদের বিরুদ্ধে এমন এক মন্তব্য করে বসলেন কোনো প্রমাণ ছাড়াই- এটার আসলে কোনো মানে হয় না।

আমার কথা হচ্ছে, প্রভা এবার সাংবাদিক দুজনের নাম বলুক, না হয় এমন বাজে মন্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা চাইবেন। অন্যথায় এখনই সময় প্রভাকে বয়কট করার।

লেখক: সাংবাদিক

(ঢাকাটাইমস/০২এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :