প্রসেনজিতের জীবিত বোনকে ‘মেরে ফেলল’ কলকাতার ব্যাংক!

প্রকাশ | ০২ এপ্রিল ২০২৩, ১৪:৫৫

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

বড়সড় আর্থিক জালিয়াতির শিকার ওপার বাংলার নামকরা অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বোন অভিনেত্রী পল্লবী চট্টোপাধ্যায়। আচমকাই তিনি জানতে পারেন, তার ব্যাংক অ্যাকাউন্টটি বন্ধ হয়ে গেছে। কারণ, ব্যাংকেরর তথ্য অনুযায়ী তিনি মৃত।

এই ঘটনায় কার্যত হতবাক পল্লবী। আর্থিক জালিয়াতির মুখে পড়ে তড়িঘড়ি এফআইআর দায়ের করেছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, দক্ষিণ কলকাতার শরৎ বোস রোডের একটি বেসরকারি ব্যাংকে একটি পিপিএফ অ্যাকাউন্ট ছিল পল্লবীর। অনেকদিন ধরেই সেই অ্যাকাউন্টে টাকা জমা রাখতেন অভিনেত্রী। হঠাৎই ব্যাংক থেকে তাকে জানানো হয়, তার অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হয়েছে।

কিন্তু আচমকা কেন অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হলো? জানতেই ব্যাংকের সঙ্গে যোগাযোগ করেন পল্লবী। ব্যাংকের দেওয়া তথ্য দেখে হতবাক অভিনেত্রী।

ব্যাংক থেকে জানানো হয় যে, তাদের তথ্য অনুযায়ী পল্লবী প্রয়াত হয়েছেন এবং তার অ্যাকাউন্ট থেকে এ যাবৎ জমা ৯ লাখ ১৭ হাজার টাকা কেউ তুলে নিয়েছেন। সে কারণেই বন্ধ করে দেওয়া হয়েছে অ্যাকাউন্ট।

গোটা ঘটনায় কার্যত অবাক পল্লবী। কারণ তিনি নিজে কোনো টাকাই তোলেননি। ইতোমধ্যে কড়েয়া থানায় এফআইআর দায়ের করেছেন পল্লবী।

এদিকে, ব্যাংকের তরফ থেকে যখন দাবি করা হয় যে, তাদের রেকর্ড অনুযায়ী পল্লবী মৃত। অভিনেত্রী তখন তার ডেথ সার্টিফিকেট দেখতে চান। কিন্তু সেই প্রশ্নের কোনো উত্তর দিতে পারেনি ব্যাংক কতৃর্পক্ষ। এরপর ব্যাংকের তরফ থেকে তাকে জানানো হয়েছে যে, ১৬ কিংবা ১৭ এপ্রিলের মধ্যে তার টাকা ফেরত দেওয়া হবে।

অভিনেত্রী মনে করেন, এটা একটা বড় জালিয়াতির চক্র। তার দাবি, ‘কেন্দ্রের দ্বারা নিয়ন্ত্রিত একটা ব্যবস্থায় এত বড় জালিয়াতি! আজ আমার সঙ্গে হয়েছে। হয়তো আরও অনেকের সঙ্গেই হচ্ছে, আমরা জানতে পারছি না। আমি এর সঠিক সুরাহা চাই।’

(ঢাকাটাইমস/০২এপ্রিল/এজে)