সরকার শিক্ষা খাতে আমূল পরিবর্তন এনেছে: আমু

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২৩, ১৭:৩০

শেখ হাসিনা সরকার শিক্ষাখাতে আমূল পরিবর্তন এনেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি। তিনি বলেন, বিগত কোনো সরকার দেশে একটি শিক্ষানীতি প্রণয়ন করতে পারেনি। শেখ হাসিনা সরকার গঠন করার পর শিক্ষা খাতে আমূল পরিবর্তন করা হয়েছে। এই শিক্ষানীতি সারা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে যুগপোযুগী শিক্ষা ব্যবস্থা প্রণয়ন করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টায় নলছিটি উপজেলা সকল মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, শিক্ষা হচ্ছে জাতির মেরুদণ্ড, এই মেরুদণ্ডের উৎপত্তি হয় প্রাইমারি শিক্ষা থেকে। এটা অনুধাবন করতে পেরেছিলেন বলেই বঙ্গবন্ধু ওই সময়কার সকল প্রাইমারি স্কুলকে জাতীয়করণ করলেন।

তিনি আরও বলেন, আগেকার মেয়েরা শিক্ষার ব্যপারে আগ্রহী ছিল না, কারণ তাদের এত সুযোগ-সুবিধা ছিল না। বর্তমানে লেখাপড়া শেষ করেই তাদের চাকরি হচ্ছে। তাদের সমান সুযোগ সুবিধা করে দিয়েছেন প্রধামমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা পরিষদদের চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাত আরা নাহিদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহিতুল ইসলাম উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :