জয়ের পথে টাইগাররা

প্রকাশ | ০৭ এপ্রিল ২০২৩, ১২:২২

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

মিরপুর টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৯২ রানে গুটিয়ে যায় সফররত আয়ারল্যান্ড। ফলে ১৩৭ রানের লিড নেয় আইরিশরা। রান তাড়া করতে নেমে লাঞ্চ বিরতির আগেই জয়ের সুবাস পেয়ে যায় টাইগাররা। প্রথম সেশনের খেলা শেষে ২ উইকেটে তুলেছে ৮৯ রান। ফলে আর দরকার মাত্র ৪৯ রান।

এখন ২৪ রানে তামিম ও ২৯ রানে মুশফিক অপরাজিত রয়েছেন।

রান তাড়া করতে নেমে দ্রুত রান তুলতে ব্যস্ত হয়ে পড়েন টাইগার ওপেনাররা। আর সেটাই যেন ওপেনার লিটন দাসের জন্য কাল হয়ে দাঁড়ালো। ১৯ বলে ২৩ রান করে মার্ক আদায়েরর বলে বোল্ড আউট হয়েছেন তিনি। পরের উইকেটে খেলতে নেমে নাজমুল হোসেন শান্ত করেন মাত্র ৪ রান।

তৃতীয় উইকেট জুটিতে দুর্দান্ত খেলে যাচ্ছে ওপেনার তামিম ইকবাল ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম। এই দুই ব্যাটারের কল্যাণেই জয়ের পথে রয়েছে টাইগাররা।

৮ উইকেটে ২৮৬ রানে তৃতীয় দিন শেষ করেছিল আয়ারল্যান্ড। চতুর্থ দিনের খেলায় আজ আবার ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার অ্যান্ডি ম্যাকব্রিন ও গ্রাহাম হুম। দলীয় স্কোরে ৩ রান যোগ হতেই সাজঘরের পথ ধরেন ম্যাকব্রিন। আউট হওয়ার আগে করেন ৭৬ রান। ১৫৬ বলে খেলা তার এই ইনিংসটি আটটি চার ও একটি ছয়ে সাজানো।
এরপর ইবাদত হোসেনের করা বলে কটবিহাইন্ড হন গ্রাহাম হুম। তার ব্যাট থেকে এসেছে মাত্র ১৪ রান। আর শূন্য রানে অপরাজিত থাকেন বেন হোয়াইট।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। তিনটি উইকটে নেন ইবাদত হোসেন। সাকিব আল হাসান পেয়েছে দুটি উইকেট। আর একটি উইকেটের দেখা পেয়েছেন বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম।

(ঢাকাটাইমস/০৭এপ্রিল/এমএম)