ইতালিতে পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থী বাংলাদেশের তাহসিনা

প্রকাশ | ০৮ এপ্রিল ২০২৩, ২২:৩৯

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

ইতালির আনকোনা শহরের মে মাসে অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনে এই প্রথম কোনো প্রবাসী বাংলাদেশি এক নারীর কাউন্সিলর পদে নিচ্ছেন। তিনি উম্মে সালসাবিল তাহসিনা। ছোট  বেলা থেকেই ইতালিতে বেড়ে উঠেন তিনি। প্রবাসী বাংলাদেশিদের যেকোনো সমস্যায় এগিয়ে আসেন তাহসিনা।

ইতালিয়ানদের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের অধিকার আদায়ে তাহসিনা রাজপথে এবং অফিসে কথা বলেছেন বলিষ্ঠভাবে। সরাসরি ইতালিয়ান রাজনীতির সাথে নিজেকে জড়িয়ে নিয়েছেন পরিবারের সমর্থনে।

প্রবাসীদের আন্দোলনে কঠোর ভূমিকা রাখা তাহসিনাকে পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে সমর্থন জানিয়েছে ইতালিয়ান রাজনৈতিক দল ডিয়ামচি দেই নই। বামপন্থি এই দলের মেয়র হিসেবে ইদিয়া সিমোনেল্লা প্রার্থী হয়েছেন। তারই সমর্থনে তিনি একই দলের কাউন্সিলর প্রার্থী হিসেবে দলের পক্ষে গত ৩ এপ্রিল আনুষ্ঠানিকভাবে তাহসিনার নাম ঘোষণা করেন।

তাহসিনা মনে করেন তার দল এবং তিনি নির্বাচনে সকলের সহযোগিতা পেলে ভালো একটি ফলাফল আসতে পারে, যা প্রবাসী বাংলাদেশিদের জন্য ভালো হবে। প্রবাসবান্ধব এই মেয়রকে জয়যুক্ত করলে আমাদের বাংলাদেশিদের অনেক সমস্যায় সহযোগিতা পাবে বাংলাদেশিরা।

তাহসিনা কাউন্সিলর পদে প্রার্থী হওয়ায় স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা অনেক আনন্দিত। তাকে বিজয়ী করতে সার্বিক সহযোগিতা করার আশ্বাসও দেন তারা।

(ঢাকাটাইমস/০৮এপ্রিল/এলএ)