নাটোরে অপহরণ, ধর্ষণ মামলায় ৫ জনের যাবজ্জীবন

প্রকাশ | ১৩ এপ্রিল ২০২৩, ১৬:৩৪

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস

নাটোরে অপহরণ, ধর্ষণ ও অশ্লীল কাজে বাধ্য করার অভিযোগে ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানার করা হয়েছে। এ সময় একজনকে খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুর ১২টার দিকে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এই আদেশ দেন।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন। তারা ঘটনার পর থেকে পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৪ অক্টোবর ভিকটিম সদর উপজেলার চর তেবাড়িয়ার নিজ বাড়ি থেকে বের হন। এসময় কয়েকজন অপহরণকারী তাকে একটি মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায় পাবনা জেলার দিকে। পরে তারা একটি নির্জন বাড়িতে নিয়ে গিয়ে আটকে রেখে ধর্ষণ করে। কয়েককদিন পর জোর করে বিয়ে করে ভিকটিম যুবতীকে। এরপর তাকে দিয়ে বিভিন্ন স্থানে দেহ বিক্রির জন্য পাঠায় তারা। এরই এক পর্যায়ে কৌশলে পালিয়ে নাটোরে ফিরে আসে ওই যুবতী। এ ঘটনায় ভিকটিমের বাবা আব্দুস সালাম বাদী হয়ে ৬ জনকে অভিযুক্ত করে ২০২০ সালের ১১ ডিসেম্বর একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। মামলায় দীর্ঘ সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে আদালতের বিচারক এই রায় ঘোষণা করেন। মামলার রায়ে উল্লেখ করা হয় যে দিন দন্ডপ্রাপ্তরা গ্রেপ্তার হবে, সেদিন থেকে তাদের দণ্ড কার্যকর হবে এবং জরিমানার অর্থ ভিকটিমকে দেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এসএ)