মেক্সিকোর ওয়াটার পার্কে বন্দুকধারীদের হামলায় নিহত ৭

প্রকাশ | ১৬ এপ্রিল ২০২৩, ১৬:০৬

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

শনিবার মধ্য মেক্সিকোতে একটি ওয়াটার পার্কে বন্দুকধারীরা হামলা চালিয়ে ছয়জন প্রাপ্তবয়স্ক এবং একটি শিশুকে হত্যা করেছে। ঘটনায় উপস্থিতদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। খবর এএফপির।

কর্টাজারের সিটি হলের এক বিবৃতিতে বলা হয়েছে, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তিনজন মহিলা, তিনজন পুরুষ এবং এক সাত বছর বয়সী নাবালককে নিহত এবং একজনকে গুরুতর আহত অবস্থায় দেখতে পান।

মধ্য মেক্সিকোর গুয়ানাজুয়াতো রাজ্যে সাম্প্রতিক বছরগুলোতে মাদক সংক্রান্ত সহিংসতা বেড়েছে। বিবৃতিতে বলা হয়েছে, বন্দুকধারীরা স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টায় লা পালমা সুইমিং রিসোর্টে ‘হামলা করতে’ পৌঁছেছিল।

আক্রমণকারীরা সরাসরি একদল লোকের দিকে গিয়ে গুলি চালায়, তারপর পিছু হটার আগে ঘটনাস্থল থেকে নিরাপত্তা ক্যামেরা বের করে দেয় বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

স্থানীয় সংবাদ মাধ্যম ডিবেট নোটিসিয়াস-এ পোস্ট করা একটি ভিডিও অনুসারে, নিহতরা ধোঁয়ার ঘন মেঘের মধ্যে যেখানে তারা বসেছিলেন সেখানে মেঝেতে বা চেয়ারে ভেঙে পড়েছিল।

স্কুলের বসন্তকালীন ছুটির শেষ দিনে এ হামলার ঘটনা ঘটে। রিসোর্টটি একটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের পাশে অবস্থিত।

গুয়ানাজুয়াতো সমৃদ্ধ শিল্প রাজ্য, সান্তা রোসা দে লিমা অপরাধ গোষ্ঠী, জ্বালানি চুরি এবং মাদক পাচারের জন্য নিবেদিত জালিস্কো নিউ জেনারেশন কার্টেলের মধ্যে বিরোধের কারণে মেক্সিকোর সবচেয়ে সহিংস হয়ে উঠেছে।

২০০৬ সালে সরকার বিতর্কিতভাবে ড্রাগ কার্টেলের বিরুদ্ধে লড়াই করার জন্য সেনাবাহিনী মোতায়েন করার পর থেকে মেক্সিকোতে ৩ লাখ ৫০ হাজারের বেশি হত্যাকাণ্ড নথিভুক্ত হয়েছে যার বেশিরভাগের জন্যই অপরাধী গ্যাং দায়ী।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এসএটি)