উত্তেজনা ছড়ানো ম্যাচে পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড

প্রকাশ | ১৮ এপ্রিল ২০২৩, ১৪:২৮

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

লাহোরে অনুষ্ঠিত পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি ছিল উত্তেজনায় ভরপুর। শেষ ওভারের রোমাঞ্চকর লড়াই শেষে ৪ রানে জিতে নিয়েছে সফররত নিউজিল্যান্ড। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৬৩ রান তুলে কিউইরা। জবাবে ব্যাট করতে নেমে ১৫৯ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।

টানা দুই ম্যাচ জিতে আগেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় পাকিস্তান। তাই তৃতীয় ম্যাচ জিততে পারলে দুই ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করতে পারত স্বাগতিকরা।

কিন্তু ১৬৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটাই ভালো করতে পারেনি পাকিস্তান দল। ১৭ রান তুলতেই দুই ওপেনারকে হারায় দল। ৬ রানে মোহাম্মদ রিজওয়ান ও ১ রানে আউট হন বাবর আজম। এরপর সময়ের পরিক্রমায় পড়তে থাকে একের পর এক উইকেট। সায়েম ১০, ফখর ১৭, শাদাব ১৬, ইমাদ ৩ ও শাহিন ৬ রান করেন।

১৪.১ ওভারে ৮৮ রানে ৭ উইকেট হারানো পাকিস্তানের জন্য জয়ের স্বপ্ন দেখা অসম্ভব প্রায়। কিন্তু ম্যাচের এমতাবস্থায় অষ্টম উইকেট জুটিতে ফাহিম আশরাফকে সঙ্গে নিয়ে ক্রিজে ঝড় তুলেন ইফতেফার আহমেদ। মাত্র ২৬ বলে গড়েন ৬১ রানের জুটি। জয়টা প্রায় নিশ্চিত করেই ফেলেছিলেন তিনি। কিন্তু ২৪ বলে ৬০ রানে আউট হলে আর ম্যাচ জেতা হয়নি। এদিকে ১৪ বলে ২৭ রান করেন ফাহিম।

এর আগে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন ওপেনার এবং অধিনায়ক টম ল্যাথাম। ২৬ বলে ৩৩ রান করেন ড্যারিল মিচেল। ১৭ রান করে উইল ইয়ং। ১৬ রানে অপরাজিত ছিলেন মার্ক চাপম্যান। ১০ রান করে আউট হন জিমি নিশাম।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এমএম)