ঈদের দিন পাঁচ জেলায় ছয় খুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ এপ্রিল ২০২৩, ০৮:৫৯ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২৩, ০৮:২৬

পবিত্র ঈদুল ফিতরের দিন বগুড়া, ব্রাহ্মণবাড়িয়া ও নরসিংদীসহ দেশের পাঁচ জেলায় ছয়জন খুন হয়েছেন।

শনিবার ঈদের দিন সকাল থেকে রাত পর্যন্ত পৃথক পৃথক সময়ে এসব ঘটনা ঘটে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় ঈদের নামাজে জুতা পরিবর্তন করা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় আবুল কাশেম (৩০) নামে একজন নিহত হয়েছেন। তিনি মাইজখলা গ্রামের ইদ্রিছ আলীর ছেলে। এ সময় দুই পুলিশ সদস্যসহ ৩০ জন আহত হন।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার সদর ইউনিয়নের মাইজখলা গ্রামের মসজিদের সামনে খাল পাড়ে এ সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ১৬ জনকে আটক করেছে।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সরকারি খাস জমির দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন। অন্যদিকে নরসিংদীর রায়পুরায় প্রতিপক্ষের ছোড়া গুলিতে একজন নিহত হয়েছে। সন্ধ্যায় দুর্গম চরাঞ্চল নিলক্ষায় এই ঘটনা ঘটে।

এ ছাড়া কিশোরগঞ্জের হোসেনপুরে ঈদ জামাতে কথা কাটাকাটিকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে এক মুসল্লি নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক। পাশাপাশি কিশোরগঞ্জের ইটনার গোয়ারা এলাকায় পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের বল্লমের আঘাতে এক যুবক নিহত হয়েছেন।

অন্যদিকে বগুড়ার নন্দীগ্রামে তুচ্ছ ঘটনায় চাচাতো ভাইয়ের মারপিটে রবিউল ইসলাম (২১) নামের এক কলেজ ছাত্র খুন হয়েছেন।

শনিবার (২২ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রবিউল ইসলাম নন্দীগ্রাম উপজেলার ভাটরা ইউনিয়নের মনিনাগ গ্রামের আকরাম হোসেনের ছেলে। তিনি সিংড়া উপজেলার কালিগঞ্জ ডিগ্রি কলেজ থেকে চলতি বছর এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতেন।

জানা গেছে, শনিবার সকাল ১০টার দিকে রবিউল ইসলাম ঈদের নামাজ আদায় করে তার বাবার সঙ্গে পারিবারিক কবরস্থানে দাদা-দাদীর কবর জিয়ারত করতে যান। কবরস্থানে ময়লা আবর্জনা ফেলাকে কেন্দ্র করে সেখানে তার চাচাতো ভাই শফিকুল ও রফিকুল ইসলামের সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তার চাচাতো দুই ভাই লাঠি দিয়ে রবিউল ইসলামকে মারপিট করে। মাথায় আঘাত পেয়ে রবিউল গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে রবিউল মারা যান।

এদিকে ঈদুল ফিতরের দিন সারাদেশে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে নেত্রকোনায় তিনজন ও বগুড়ায় তিনজন মারা গেছেন। এ ছাড়া দিনাজপুর, বরিশাল, যশোর, মাদারীপুর, গাজীপুর, ফরিদপুর, মেহেরপুর ও কুড়িগ্রামে একজন করে আরও ৮ জন নিহত হয়েছেন।

এছাড়া ঈদের দিনে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। এর মধ্যে নেত্রকোনায় তিনজন, বগুড়ার নন্দীগ্রামে দুই জন, রাজধানীতে একজন, গাজীপুরে একজন, সিলেটে একজন, দিনাজপুরে একজন, জয়পুরহাটে একজন,ফরিদপুরে একজন, বরিশালে ১ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। নিহতরা সবাই দুর্ঘটনার সময় মোটরসাইকেল চালাচ্ছিলেন।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ঢাকায় আসছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল, আলোচনায় যা থাকবে

ছয় জেলায় তীব্র তাপপ্রবাহ, কিছু অঞ্চলে বৃষ্টির আভাস

টাইমের ১০০ প্রভাবশালীর তালিকায় বাংলাদেশের স্থপতি মেরিনা

দুই অঞ্চলে সর্বোচ্চ ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা, নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি

উপজেলা নির্বাচনে ইসির প্রস্তুতি সম্পন্ন

ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রসচিব

ঢাকায় চার দিনব্যাপী ন্যাপ এক্সপো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বেড়েছে রেললাইনের তাপমাত্রা, দিনের প্রথম ৬ ঘণ্টা গতি কমানোর নির্দেশ

মধ্যপ্রাচ্যে সংঘাত: প্রভাব মোকাবিলায় প্রস্তুতি নিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

তীব্র এই গরম থেকে বাঁচতে যে পরামর্শ দিলেন ঢাকার সিভিল সার্জন

এই বিভাগের সব খবর

শিরোনাম :