নোয়াখালীর হাতিয়ায় আগুনে পুড়ে ২০ দোকান ছাই

প্রকাশ | ২৮ এপ্রিল ২০২৩, ১১:২৩ | আপডেট: ২৮ এপ্রিল ২০২৩, ১১:২৫

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চরকিং ইউনিয়নের ভৈরব বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই বাজারের ২০টি দোকান ও দোকানে থাকা মূল্যবান মালামাল পুড়ে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।
শুক্রবার ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ভোরে প্রথমে একটি চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। একটু পর দোকানের ভেতর থাকা গ্যাসের সিলিন্ডার বিষ্ফোরিত হলে আগুন চারদিকে দ্রুত ছড়িয়ে পড়ে। আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান দেখে স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে হাতিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগে আগুনে বাজারের একটি ফার্মেসী, একটি টিনের দোকান, দুইটি মুদি দোকান, দুইটি কাপড়ের দোকান, দুইটি কসমেটিক দোকান, দুইটি ইলেট্রনিক্স দোকান, চারটি চা দোকান, ও একটি ডেকারেটর দোকানসহ ২০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

হাতিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জসিম উদ্দিন চৌধুরী জানান, ৯৯৯ থেকে কল পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করি। বৈদুতিক সটসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/এসএ)