দুর্নীতির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় অধ্যক্ষসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশ | ০৯ মে ২০২৩, ১৪:৪৯

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. আবদুর রহিমসহ চার জনের বিরুদ্ধে মামলা করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার এ মামলা দায়ের করে দুদকের কুমিল্লা জেলা কার্যালয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় তদন্ত প্রতিবেদন ও সংশ্লিষ্ট রেকর্ড পর্যালোচনা করে মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মাসুম আলী। 

মামলায় অন্য আসামিরা হলেন, একই কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল কাদের, কলেজের প্রভাষক রত্না খানম ওরফে রত্না বেগম ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক সহযোগী অধ্যাপক ও বর্তমানে নারায়ণগঞ্জ তোলারাম সরকারী কলেজের অধ্যাপক ও বিভাগীয় প্রধান সায়েরা বেগম।

মামলার বিবরণে জানা যায়, কলেজের অধ্যক্ষ মো. আবদুর রহিম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও নিয়োগ বোর্ডের সদস্য সচিব আবদুল কাদিরের যোগসাজসে আগের কলেজের ছাড়পত্র দাখিল না করে এবং আগের কলেজের সাময়িক বরখাস্তের তথ্য গোপন রেখে অধ্যক্ষ পদে নিয়োগ পান। 

আরও পড়ুন: সিরিজ বোমা হামলার আসামি ১৮ বছর পর গ্রেপ্তার

এছাড়া কলেজের অধ্যক্ষ আবদুর রহিম তার স্ত্রী রত্না খানম ওরফে রত্না বেগমকে কলেজে প্রভাষক পদে নিয়োগ দেওয়ার জন্য সমাজকল্যাণ বিভাগের পরিবর্তে পরিকল্পিতভাবে বাংলা বিভাগ চালু করেন। পরে নিয়োগ পরীক্ষার জন্য মাউসির ডিজির মনোনীত প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সহযোগী অধ্যাপক সায়েরা বেগমের যোগসাজসে তাকে নিয়োগ দেওয়া হয় বলে মামলায় উল্লেখ করা হয়।

(ঢাকাটাইমস/০৯মে/এসএম)