পরীমনির ‘মা’ যাচ্ছে ফ্রান্সের কান উৎসবে

প্রকাশ | ১০ মে ২০২৩, ১১:১৩ | আপডেট: ১০ মে ২০২৩, ১১:১৬

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

আলোচিত চিত্রনায়িকা পরীমনির অনুরাগীদের জন্য সুখবর। ফ্রান্সের অনুষ্ঠিতব্য ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে যাচ্ছে তাদের প্রিয় অভিনেত্রীর মুক্তি প্রতিক্ষীত সিনেমা ‘মা’। উৎসবটির বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে প্রিমিয়ার হবে সিনেমাটির।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ‘মা’-এর নির্মাতা অরণ্য আনোয়ার। তিনি বলেন, ‘এটা আমার দীর্ঘ নির্মাণ ক্যারিয়ারের প্রথম ছবি, যেটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে ১৯ মে। একই সময়ে ছবিটি কানেও প্রিমিয়ার করতে পারছি।’;

অরণ্য আনোয়ার বলেন, ‘একজন নির্মাতার কাছে এর চেয়ে আনন্দের কিছু হতে পারে না। আমি চাই, বাংলাদেশ, কান উৎসব হয়ে ছবিটি গোটা বিশ্বে ছড়িয়ে পড়ুক। পৃথিবীর সকল মা’কে উৎসর্গ করেই এই ছবিটি আমি নির্মাণ করেছি।’

নির্মাতা আরও জানিয়েছেন, ‘১৯ মে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিয়েই তিনি ও ছবির প্রযোজক পুলক কান্তি বড়ুয়া ছুটবেন ফ্রান্সের কান সৈকতের উদ্দেশ্যে। সেখানে প্রিমিয়ারের মাধ্যমে বিশ্বের অন্য প্রযোজক-পরিবেশকদের সঙ্গে আলাপ করবেন ‘মা’ ছবিটি বিশ্বজুড়ে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে।

‘মা’-এর গল্প মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। সাজিয়ে-গুছিয়ে তা সিনেমা আকারে পর্দায় তুলে আনছেন নির্মাতা অরণ্য আনোয়ার। মুখ্য ভূমিকায় রয়েছেন পরীমনি।

অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে নির্মিত সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য ও শাহাদাত হোসেনসহ অনেকে।

(ঢাকাটাইমস/১০মে/এজে)