মাধবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চুরির অভিযোগে নারীকে হেনস্তা, ছবি ভাইরাল

মাধবপুর (হবিগন্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০২৩, ১৬:০৩

হবিগঞ্জের মাধবপুরে আল্পনা বেগম (৪৫) নামে এক মধ্য বয়সী নারীকে চোর সন্দেহে আটক করে একটি সাদা কাগজে ‍‍`মহিলা চোর‍‍` লিখে তার ছবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিসিয়াল ফেসবুক আইডি ‍‍`মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মাধবপুর ‍‍`থেকে পোস্ট করে ভাইরাল করে দিয়েছে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

ছবিটি আপলোড করার পর থেকেই ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

এতে এলাকায় নিন্দার ঝড় উঠেছে। সাদা কাগজে মহিলার নাম ও ঠিকানা বি-বাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার চান্দুরা গ্রাম উল্লেখ্য করা হয়েছে।

অনেকেই এ ঘটনাটিকে মানবাধিকার লঙ্ঘন বলে অবিহিত করছেন।মাধবপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পিয়ারা বেগম জানান আমি বিষয়টি জানিনা। খোঁজ নিয়ে দেখবো আসল ঘটনাটা কি।

উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহ্সান জানান, বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজ নিয়ে দেখবো। এমন যদি হয়ে থাকে খুবই দুঃখজনক।

মাধবপুর থানা নারী শিশু বয়স্ক মহিলা ও প্রতিবন্ধীবান্ধব অফিসার এসআই শিবানী জানান, কেউ যদি অপরাধ করে তাহলে তার প্রচলিত আইনের মাধ্যমে বিচার হতে পারে। মানবাধিকার লঙ্ঘনের কোনো সুযোগ নেই।

ছবিতে দেখা যায়, বড় করে লেখা হয়েছে ‘মহিলা চোর’। তার ঠিকানা দেয়া রয়েছে বি-বাড়িয়া জেলার বিজয়নগর থানার চান্দুরা গ্রামে। তার নাম আল্পনা বেগম। গত (৯ মে মঙ্গলবার) ‘উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মাধবপুর’ নামক আইডিটি থেকে এটি আপলোড করা হয়। কয়েকজন পুরুষ তাকে গালিগালাজ করছে এবং বিভিন্নভাবে হেনস্তা করছে। এছাড়াও ওই নারীকে মাথায় হাত দিয়ে কাঁদতেও দেখা গেছে ছবিতে। আপলোড হওয়ার ছবিতে বিভিন্ন লোকজন বিভিন্ন রকম কমেন্ট করেছে।

এ বিষয়ে জানতে চাইলে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. এএইচ এম ইশতিয়াক মামুন জানান, ওই নারীকে জনতা আটক করেছে। তবে ফেসবুকে কে বা কারা পোস্ট করেছে তা আমার জানা নেই। এটা আমি চালাই না।

এ বিষয়ে মাধবপুর থানার (ওসি) মোহাম্মদ আব্দুর রাজ্জাক জানান, এ বিষয়ে আমার জানা নেই। যদি কেহ তাদের অফিসিয়াল ফেসবুক থেকে এমন ছবি আপলোড দিয়ে থাকে তাহলে এটি ঠিক হয়নি। পুলিশ নারীকে থানায় নিয়ে এলে কেউ কোনো লিখিত অভিযোগ দেয়নি। তাই তাকে জনদুর্ভোগ অভিযোগে আদালতে প্রেরণ করা হয়।

(ঢাকাটাইমস/১৩মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :