রাষ্ট্রপতির ৪ দিনের সফরকে ঘিরে পাবনায় সাজ সাজ রব

নিজস্ব প্রতিবেদক, পাবনা
| আপডেট : ১৪ মে ২০২৩, ২১:২২ | প্রকাশিত : ১৪ মে ২০২৩, ২১:১৬

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সোমবার (১৫ মে) চার দিনের সফরে নিজ জেলা পাবনা যাচ্ছেন। দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটি দেশের মধ্যে ও পাবনায় তাঁর প্রথম সফর। এ সফর ঘিরে পাবনাজুড়ে সাজ সাজ রব বিরাজ করছে।

সফরে নিজের বাবা-মায়ের কবর জিয়ারত করার পাশাপাশি যোগ দেবেন নাগরিক সংবর্ধনা সভায়।

এছাড়া পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়সহ বেশকিছু স্থান পরিদর্শন করবেন। তাকে বরণ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছে পাবনাবাসী। চলছে নানা প্রস্তুতি। রাষ্ট্রপতির সফর ঘিরে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পাবনার কৃতি সন্তান আসছেন নিজ ভূমিতে। তাঁকে অভ্যর্থনা জানাতে জেলা শহরের প্রধান সড়কে তোরণ নির্মাণসহ চলছে সাজসজ্জার কাজ। সার্কিট হাউজসহ জেলার বিভিন্ন সড়ক ও আশপাশে চলছে পরিষ্কার ও রং করার কাজ।

পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন বলেন, রাষ্ট্রপতির সফর ঘিরে যাতায়াতের বিভিন্ন সড়ক সংস্কার কাজ চলছে পুরোদমে। সরকারি এডওয়ার্ড কালেজ মাঠে সংবর্ধনার প্রস্তুতিও শেষ পর্যায়ে। নিজের জেলার সন্তানকে বরণ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন আওয়ামী লীগের নেতাকর্মীসহ পাবনাবাসী। জেলার উন্নয়নের তিনি ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা তাদের।

নাগরিক সংবর্ধনা কমিটির আহ্বায়ক অঞ্জন চৌধুরী পিন্টু ও পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান জানান, সফরকালে ১৬ মঙ্গলবার সকাল ১০টায় পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা দেয়া হবে। একইদিন বিকাল ৫টায় পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। এজন্য জেলার নাগরিক সমাজ ও সাংবাদিকদের মধ্যেও বিরাজ করছে উৎসবের আমেজ।

পাবনা পুলিশ সুপার আকবর আলী মুনসী বলেন, রাষ্ট্রপতির পাবনা সফর নিরাপদ করতে এরই মধ্যে বিভিন্ন স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

পাবনায় পৌঁছার পর রাষ্ট্রপতি জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বাবা-মায়ের কবর জিয়ারত, নাগরিক সংবর্ধনায় যোগদান, সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়, জেলা ও দায়রা জজ আদালতে বঙ্গবন্ধু কর্নার এবং বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন, আইনজীবীদের সঙ্গে মতবিনিময়সহ বেশকিছু কর্মসূচিতে অংশগ্রহণ এবং পরিদর্শন করবেন। ১৮ মে বেলা সাড়ে ১১টায় ঢাকার উদ্দেশে পাবনা ত্যাগ করবেন তিনি।

(ঢাকাটাইমস/১৪মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :