চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০২৩, ১৮:১৭ | প্রকাশিত : ১৫ মে ২০২৩, ১৮:১২

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় অভিযান চালিয়ে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সঙ্গে অপর একটি প্রতিষ্ঠানকে ১০ দিনের জন্য বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার দুপুরে আলমডাঙ্গা উপজেলার আনন্দধাম এলাকার মেসার্স মনি ফুড প্রোডাক্টস ও মেসার্স ফাতেমা স্টোরকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

এ সময় তিনি বলেন, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে আলমডাঙ্গা উপজেলার বিভিন্ন বেকারি, মুদিখানা ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ অভিযানের মাধ্যমে তদারকি করা হয়।এসময় আনন্দধাম ক্যানালের পাশে মেসার্স মনি ফুড প্রোডাক্টস নামক বেকারি প্রতিষ্ঠানে অভিযানে গরুর ফার্মের পাশে অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে অস্বাস্থ্যকরভাবে বেকারি পণ্য তৈরি, কেকসহ বেকারি পণ্যে পচা, ফাটা দুর্গন্ধযুক্ত ডিম ব্যবহার ইত্যাদি অপরাধে প্রতিষ্ঠান মালিক মনিরুজ্জামানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৪৩ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয় ও প্রতিষ্ঠানটি ১০ দিনের জন্য বন্ধের নির্দেশ দেয়া হয়। এ ১০দিন কোন পণ্য তৈরি বা বাজারজাত করতে পারবেন না। শুধু পরিস্কার পরিচ্ছন্নতা ও কারখানার মান উন্নয়নের কাজ করবেন। অপর একটি প্রতিষ্ঠান মেসার্স ফাতেমা স্টোরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য ফ্রিজ ও র‌্যাকে সংরক্ষণ করে বিক্রয় ও নিম্নমানের অননুমোদিত পণ্য বিক্রয়ের অপরাধে ৩৮ ও ৪৫ ধারায় প্রতিষ্ঠান মালিক আব্দুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ২টি প্রতিষ্ঠানকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় সবাইকে আইন মেনে ব্যবহার পরিচালনার জন্য নির্দেশনা দেয়া হয়।

অভিযানের সার্বিক সহযোগিতায় ছিলেন এস আই মেজবাহুর নেতৃত্বে আলমডাঙ্গা থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ।

(ঢাকাটাইমস/১৫মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :