ফরিদপুরে জটিল রোগের চিকিৎসায় আর্থিক সহায়তা

প্রকাশ | ১৭ মে ২০২৩, ১৫:৩৫ | আপডেট: ১৭ মে ২০২৩, ১৫:৩৯

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

কিডনি, ক্যানসার, লিভার সিরোসিসসহ জটিল পাঁচ রোগে আক্রান্ত অসহায় দরিদ্রদের মাঝে সরকারি অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে।

ফরিদপুর সদর উপজেলা ও শহর সমাজসেবা অফিসের উদ্যোগে ৬৭ জনের প্রত্যেককে ৫০ হাজার টাকার আর্থিক অনুদানের চেক তুলে দেন জেলা প্রশাসক কামরুল আহ্সান তালুকদার। 

বুধবার সকালে ‌শহরের টেপাখোলাস্থ জেলা সমাজ সেবা কার্যালয়ের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত চেক প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দপ্তরের উপ-পরিচালক এ এস এম আলী আহ্সান।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ‌আব্দুর রাজ্জাক মোল্লা ।

জেলা প্রশাসক বলেন, সরকার সমাজসেবা মন্ত্রণালয়ের মাধ্যমে অসহায় রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে এই আর্থিক সহায়তা প্রদান করছেন।

আমরা জেলা সমাজসেবা অফিসের মাধ্যমে সঠিকভাবে যাচাই-বাছাই পরে এই চেক প্রদান করছি। অধিকতর গুরুত্ব রোগীদের অগ্রাধিকার দেয়া হয়েছে।

বর্তমান সরকার চায় কোনো মানুষ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়, আর সেই লক্ষ্যেই এই জাতীয় প্রকল্প বাস্তবায়ন করছে । 

জেলা সমাজসেবা দপ্তরের উপ-পরিচালক এ এস এম আলী আহ্সান জানান, জেলার নয়টি উপজেলায় অনুরূপভাবে অসহায় দরিদ্র রোগীদের মাঝে আর্থিক সহায়তার চেক প্রদান করা হচ্ছে। তারই অংশ হিসেবে সদরে এই চেক বিতরণ করা হলো। 

 

(ঢাকাটাইমস/১৭মে/এআর)