কক্সবাজারের কুতুবদিয়ায় ঝড়ের কবলে ট্রলার, নিহত ১ উদ্ধার ১৩

কক্সবাজার প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ মে ২০২৩, ২৩:১৮ | প্রকাশিত : ১৭ মে ২০২৩, ২২:৫১

বঙ্গোপসাগরে কালবৈশাখীর কবলে পড়ে কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইলের রত্নসেন দাশের মালিকানাধীন এফবি সাগর নামক ফিশিং ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে মাঝিসহ ১৪ জেলের মধ্যে ১৩ জেলে জীবিত উদ্ধার এবং একজন নিহতের খবর পাওয়া গেছে।

বিষয়টি নিশ্চিত করে ট্রলারের মাঝি হিরা আহমদ জানান, ট্রলারে কেবিনে আটকে পড়া নিহত জেলের নাম বিশ্বনাথ। তিনি হাতিয়া এলাকার বাসিন্দা বলে জানান।

তিনি আরো জানান, সোমবার রাতে আলী আকবর ডেইল মৎস্য ঘাট থেকে ১৪ জন মাঝি-মাল্লা নিয়ে মাছ শিকারের ছেড়ে যান ট্রলারটি । গেল দিবাগত রাতে বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারটি হঠাৎ ঝড়ের কবলে পড়ে বাতাসের তোড়ে উল্টে যায়।

এসময় অপর জেলেরা সাগরে ছিটকে পড়লেও ট্রলারে আটকে যান জেলে বিশ্বনাথ চন্দ্র দাশ। ট্রলার ডুবির সময় আশেপাশে থাকা মাছ ধরার ট্রলার এসে ১৩ জেলেকে জীবিত উদ্ধার করে। এসময় জেলে বিশ্বনাথের সন্ধান পাওয়া যায়নি। পরে বিশ্বনাথের মরদেহ ভাসমান অবস্থায় সাগরে দেখতে পায়।

বিষয়টি নিশ্চিত করে আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আকতার কামাল সিকদার জানান, একজনের মরদেহ উদ্ধার করে তীরে নিয়ে আসা হয়েছে। ট্রলারটি এখনও নিখোঁজ রয়েছে। ট্রলারে অন্য ১৩ জন মাঝিমাল্লা সুস্থ আছেন বলেও জানান তিনি।

কুতুবদিয়া থানার ওসি মো. মিজানুর রহমান জানান, বঙ্গোপসাগরে আলী আকবর ডেইল ইউনিয়নের রত্নসেন দাশের মালিকানাধীন একটি ট্রলার দূর্ঘটনার শিকার হয়। এতে এক জেলের মরদেহ উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৭মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :