মদনে কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শতাধিক ঘর, অন্ধকারে মানুষ

মদন (নেত্রকোনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২৩, ২৩:৩৬
নেত্রকোনার মদনে কালবৈশাখী ও শিলাবৃষ্টিতে ঘরবাড়িসহ ফসলের ক্ষতি হয়েছে।
রবিবার (২১ মে) বিকালে প্রায় এক ঘণ্টার ঝড়ে ভেঙে গেছে শতাধিক ঘরবাড়ি। এর সঙ্গে আম, কাঁঠাল, লিচু, শাকসবজিসহ পাটের ব্যাপক ক্ষতি হয়েছে।
অপরদিকে, গাছ ও ডালপালা ভেঙে উপজেলার বিভিন্ন রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে। ঝড়ের পর থেকে বিদুৎসংযোগ বন্ধ থাকায় সীমাহীন দুর্ভোগের মধ্যে পড়েছে লোকজন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোলরুম খোলা হয়েছে। স্বেচ্ছাসেবক ও ফায়ার সার্ভিসের কর্মীরা রাস্তার ওপর থেকে গাছ ও ডালপালা সরিয়ে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছেন। উপজেলা প্রশাসন মাঠ পর্যায়ে ঘুরে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করছেন। মদন পৌরসদরে বাসিন্দা মোহন তালুকদার , লিজা আক্তারসহ অনেকেই জানান, প্রায় এক ঘণ্টার ঝড়ে অনেক বাড়িঘর ভেঙে গেছে। ঝড়ের পর থেকে বিদ্যুৎ না থাকায় অনেক বাসাবাড়িতে পানি সরবরাহ বন্ধ থাকায় রান্নাবান্না বন্ধ রয়েছে। সারা উপজেলা বর্তমানে অন্ধকারের রয়েছে।
নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির মদন জোনাল অফিসের ডিজিএম মো. ফিরোজ হোসেন বলেন, ‘ঝড়ে বিভিন্ন এলকায় বিদ্যুতের একাধিক খুঁটি ভেঙে গেছে।আমার অফিসের লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছে। বিদ্যুৎ ব্যবস্থা সচল করার জন্য চেষ্টা অব্যাহত রয়েছে।’
উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, ‘ঝড় ও শিলাবৃষ্টিতে আম, কাঁঠাল, শাকসবজি ও পাটের ব্যাপক ক্ষতি হয়েছে। রাত হয়ে যাওয়ায় মাঠ পর্যায় থেকে সঠিক ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি।
(ঢাকাটাইমস/২১মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :