গিলের সেঞ্চুরিতে গুজরাটের জয়, প্লে-অফে মুম্বাই

প্রকাশ | ২২ মে ২০২৩, ১৬:৫৯

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

প্লে-অফে উঠতে গুজরাটের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। কোহলির টানা দ্বিতীয় সেঞ্চুরিতে ২০ ওভারে ৫ উইকেটে ১৯৭ রানের পুঁজিও পায় দল। কিন্তু জবাবে শুভমান গিলের সেঞ্চুরিতে ৬ উইকেটে জিতে নেয় গুজরাট। তাতেই চতুর্থ দল হিসেবে পে-অফ নিশ্চিত হয় মুম্বাই ইন্ডিয়ান্সের।

১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ষষ্ঠস্থানে থেকে এবারের আইপিএল শেষ করল বেঙ্গালুরু। তাদের হারেই প্লে-অফ নিশ্চিত হয় মুম্বাইয়ের। দিনের প্রথমে ম্যাচে সানরাইরার্জ হায়দারাবাদকে ৮ উইকেটে হারিয়ে ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে থাকায় প্লে-অফের টিকিট পায় মুম্বাই ইন্ডিয়ান্স।

টস হেরে ব্যাট করতে নেমে ৪৩ বলে ৬৭ রানের সূচনা পায় বেঙ্গালুরু। ১৯ বলে ২৮ রান করে আউট হন ডু প্লেসি। মিডল-অর্ডারদের ব্যর্থতার পরও শেষ ওভারে টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করেন কোহলি। রেকর্ড সেঞ্চুরির ইনিংসে ১৩টি চার ও ১টি ছক্কায় ৬১ বলে অপরাজিত ১০১ রান করেন কোহলি।

জবাবে নেমে ২৫ রানে প্রথম উইকেট হারায় গুজরাট। পরে মাত্র ৭১ বলে ১২৩ রানের জুটি গড়েন গিল ও বিজয় শঙ্কর। ৩৫ বলে ৫৩ রানে ফেরেন শঙ্কর। খেলে যান গিল। শেষ ওভারের প্রথম বলে ছক্কা মেরে গুজরাটের জয় নিশ্চিতের পাশাপাশি টানা দ্বিতীয় সেঞ্চুরির স্বাদ নেন গিল। ৫টি চার ও ৮টি ছক্কায় ৫২ বলে অপরাজিত ১০৪ রান করেন গিল।

(ঢাকাটাইমস/২২মে/এমএম)